বাংলা নিউজ > ঘরে বাইরে > ৪ ভারতীয়কে ‘সন্ত্রাসবাদী’ বলে প্রমাণের অভাবে রাষ্ট্রপুঞ্জে মুখ পুড়ল পাকিস্তানের

৪ ভারতীয়কে ‘সন্ত্রাসবাদী’ বলে প্রমাণের অভাবে রাষ্ট্রপুঞ্জে মুখ পুড়ল পাকিস্তানের

অভিযোগের সপক্ষে উপযুক্ত প্রমাণ দাখিল করতে ব্যর্থ হওয়ায় বুধবার আন্তর্জাতিক দরবারে মুখ পুড়ল পাকিস্তানের।

দুই ভারতীয়কে সন্ত্রাসবাদী প্রতিপন্ন করার পাকিস্তানি চেষ্টা খারিজ করে দিল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ।

দুই ভারতীয় নাগরিককে সন্ত্রাসবাদী প্রতিপন্ন করার পাকিস্তানি চেষ্টা খারিজ করে দিল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। অভিযোগের সপক্ষে উপযুক্ত প্রমাণ দাখিল করতে ব্যর্থ হওয়ায় বুধবার আন্তর্জাতিক দরবারে মুখ পুড়ল ইসলামাবাদের।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ২০১৯ সালে জইশ-ই-মহম্মদ প্রতিষ্ঠাতা মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তালিকার অন্তর্ভুক্ত করায় ভারতের সাফল্যের পালটা হিসেবে এই পদক্ষেপ করার চেষ্টায় ছিল পাকিস্তান। আল-কায়দা, তালিবান ও তাদের সহযোগী সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে ঘনিষ্ঠ যোগের প্রমাণ পাওয়ায় মাসুদকে ওএই তালিকাভুক্ত করে রাষ্ট্রপুঞ্জের ১২৬৭ মঞ্জুর কমিটি।

মোট চার জন ভারতীয়র বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যকলাপের অভিযোগ তোলে পাকিস্তান। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে তাঁদের বিরুদ্ধে রাষ্ট্রীয় মদতে নাশকতা ছড়ানোর অভিযোগ আনা হয়। শুধু তাই নয়, তেহরিক-ই-তালিবান ও জামাত-উল-আহরার-এর মতো পাক সন্ত্রাসবাদী সংগঠনের সহযোগী আফগান জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য হিসেবেও তাঁদের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়। 

তবে দুই ভারতীয় বেণুমাধব ডোঙ্গারা ও অজয় মিস্ত্রির বিরুদ্ধে আনা পাকিস্তানের সমস্ত অভিযোগ গত জুন ও জুলাই মাসে খারিজ করে দেয় নিরাপত্তা পরিষদ। জানা গিয়েছে, মূলত আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স ও জার্মানির সম্মিলিত চেষ্টার ফলেই পাকিস্তানের কৌশল ভেস্তে যায়। 

এ ছাড়া, গোবিন্দ পট্টনায়েক আঙ্গারা আপ্পাজি নামে অন্য দুই ভারতীয়র বিরুদ্ধে আনা অভিযোগও আমেরিকা, ব্রিটেন, জার্মানি, ফ্রান্স ও বেলজিয়ামের সম্মিলিত প্রযুক্তিগত বাধার সামনে আটকে যায় বলে খবর। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ দিতে না পারায় ইসলামাবাদের দাবি বাতিল করে দেয় রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.