বাড়ি > ঘরে বাইরে > কুলভূষণ মামলার পর্যালোচনা করার কোনও পথ রাখল না পাকিস্তান, আক্ষেপ ভারতের
কুলভূষণ যাদব (REUTERS)
কুলভূষণ যাদব (REUTERS)

কুলভূষণ মামলার পর্যালোচনা করার কোনও পথ রাখল না পাকিস্তান, আক্ষেপ ভারতের

  • আইসিজে-র নির্দেশ ঠিকভাবে মানছে না পাকিস্তান, পদে পদে নানান বাধা বিপত্তি খাড়া করছে তারা বলেই জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র।

কুলভূষণের জন্য উকিল ঠিক করে দেবে পাকিস্তান। এই সিদ্ধান্তের বিরুদ্ধে এবার সরব হল ভারত। প্রাক্তন নৌসেনার অফিসার কুলভূষণ যাদবকে চরবৃত্তির অভিযোগে গ্রেফতার করে পাকিস্তান। এখন তিনি পাক জেলে আছেন। মাথায় ঝুলছে মৃত্যুদণ্ডের খাঁড়া। 

বুধবার পাক সরকারের তরফ থেকে ইসলামাবাদ হাইকোর্টে আপিল করা হয় যেন যাদবের জন্য একটি উকিল নিয়োগ করা হয় যে তাঁর মৃত্যুদণ্ডের রিভিউ পিটিশন দায়ের করতে পারে। ভারত অভিযোগ করেছে যে এই কেসের তথ্যাদি তাদের দিচ্ছে না পাকিস্তান ও আন্তর্জাতিক আদালতের নির্দেশ অমান্য করছে। ভারত যে প্রয়োজনে ফের আদালতে যাবে, এদিন সেই ইঙ্গিত দেন অনুরাগ শ্রীবাস্তব। 

তিনি বলেন যে পাকিস্তান আইসিজে-র দেওয়া নির্দেশ পালন করেনি ও ভারত এই অধিকার রাখে এই নিয়ে অন্য সুরাহা খোঁজার। সূত্রের খবর এই নিয়ে আইনি শলা পরামর্শের পরেই পরবর্তী পদক্ষেপ নেবে ভারত। 

শ্রীবাস্তব বলেন যে তাঁরা একজন পাকিস্তানি আইনজীবীকে নিযুক্ত করেছিলেন কিন্তু তাকে কোনও তথ্যাদি দেওয়া হয়নি। যাদবের সঙ্গে ভারতীয় অফিসার দেখা করতে গেলেও সেখানে পাকিস্তানিরা উপস্থিত ছিলেন। 

আইসিজে-র নির্দেশ ঠিকভাবে মানছে না পাকিস্তান, পদে পদে নানান বাধা বিপত্তি খাড়া করছে তারা বলেই জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র। 

বন্ধ করুন