বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan Honour Killing: জোর করে ভাইদের সঙ্গে বিয়ে, ডিভোর্স চাওয়ায় পাকিস্তানে স্পেনের ২ বোনকে খুন, ধৃত ৬
পাকিস্তান-বংশোদ্ভূত দুই স্প্যানিশ বোন। (ছবি সৌজন্যে, টুইটার @Xadeejournalist)

Pakistan Honour Killing: জোর করে ভাইদের সঙ্গে বিয়ে, ডিভোর্স চাওয়ায় পাকিস্তানে স্পেনের ২ বোনকে খুন, ধৃত ৬

  • Pakistan Honour Killing: আরুজ আব্বাস (২৪) এবং আনিসা আব্বাসের (২১) উপর অত্যাচার চালিয়ে গুলি করে খুনের অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (১৯ মে) মায়ের সঙ্গে স্পেন থেকে পাকিস্তানে ফিরেছিলেন দুই বোন। পরদিন রাতেই মামাবাড়িতে তাঁদের গুলি করে হত্যা করা হয়।

'জোর করে' বিয়ে দেওয়া হয়েছিল পাকিস্তান-বংশোদ্ভূত স্পেনের দুই বোনকে। 'স্বামীদের' স্পেনে নিয়ে যেতে অস্বীকার করেছিলেন। বিবাহ-বিচ্ছেদ করতে চেয়েছিলেন। সেজন্য দুই বোনকে অত্যাচার করে খুনের অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় পাকিস্তানের পঞ্জাব প্রদেশ থেকে ছয়জনকে গ্রেফতার করল পুলিশ।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, গুজরাট জেলার নাথিয়া গ্রামে আরুজ আব্বাস (২৪) এবং আনিসা আব্বাসের (২১) উপর অত্যাচার চালিয়ে গুলি করে খুনের অভিযোগ উঠেছে। গুজরাটের জেলা পুলিশ আধিকারিক আতাউর রহমান জানান, পরিবারের মধ্যেই জোর করে বিয়ে দেওয়ার বিষয়টি মেনে না নেওয়ায় ভাই এবং কাকারাই আরুজ এবং আনিসাকে খুন করেছে বলে অভিযোগ উঠেছে। দুই বোন নিজেদের 'স্বামীর' থেকে আলাদা থাকতে চাইছিলেন। যাদের সঙ্গে আরুজদের বিয়ে হয়েছিল, তারা সম্পর্কে ভাই ছিল। সেই পরিস্থিতিতে ডিভোর্স চাইছিলেন আরুজরা।

আরও পড়ুন: Imran Khan Praises India: ফের ইমরানের গলায় ভারত বন্দনা, কী নিয়ে মোদী সরকারের প্রশংসা প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর?

একাধিক রিপোর্ট অনুযায়ী, গত বৃহস্পতিবার (১৯ মে) মায়ের সঙ্গে স্পেন থেকে পাকিস্তানে ফিরেছিলেন দুই বোন। পরদিন রাতেই মামাবাড়িতে তাঁদের গুলি করে হত্যা করা হয়। সেই ঘটনায় সাত সন্দেহভাজন এবং দু'জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করা হয়। পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদন তুলে ধরে পিটিআই জানিয়েছে, প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে সম্মানরক্ষার্থে খুন করা হয়েছে। তদন্ত চলছে।

বন্ধ করুন