বাড়ি > ঘরে বাইরে > ভারতকে সমুচিত জবাব দিতে তৈরি পাকিস্তান, ঘোষণা পাক মন্ত্রীর
ভারত আক্রমণ করলে সঙ্গে সঙ্গে তার সমুচিত জবাব দেওয়া হবে বলে ঘোষণা পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির।
ভারত আক্রমণ করলে সঙ্গে সঙ্গে তার সমুচিত জবাব দেওয়া হবে বলে ঘোষণা পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির।

ভারতকে সমুচিত জবাব দিতে তৈরি পাকিস্তান, ঘোষণা পাক মন্ত্রীর

  • কুরেশি দাবি করেছেন, বুধবার একটি ভারতীয় ড্রোনকে গুলি করে নামিয়েছে পাক বাহিনী।

ভারত আক্রমণ করলে সঙ্গে সঙ্গে তার সমুচিত জবাব দেওয়া হবে বলে ঘোষণা করল পাকিস্তান। ভারতের যে কোনও আগ্রাসী পদক্ষেপের পালটা দিতে তৈরি পাক সেনাবাহিনী, জানালেন পাকিস্তানি বিদেশমন্ত্রী।

বুধবার পাকিস্তানের সরকারি রেডিও চ্যানেলের সংবাদে বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে উদ্ধৃত করে জানানো হয়েছে, ‘পাকিস্তানকে ফাঁদে ফেলতে উস্কানিমূলক পদক্ষেপ করছে ভারত, কিন্তু আমরা অতীতেও সংযম দেখিয়েছি এবং ভবিষ্যতেও ধৈর্যের পরীক্ষা দিতে প্রস্তুত।’

কুরেশি দাবি করেছেন, বুধবার একটি ভারতীয় ড্রোনকে গুলি করে নামিয়েছে পাক বাহিনী। এর থেকেই ভারতের অভিসন্ধি বোঝা যাচ্ছে বলে মন্তব্য করেছেন পাক বিদেশমন্ত্রী। যদিও ড্রোন সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য তিনি দেননি। তবে জানিয়েছেন, ‘আমরা শান্তির পথ পছন্দ করি বটে, কিন্তু আমাদের সংযমকে দুর্বলতা বলে ভুল করা অনুচিত হবে।’

রেডিও পাকিস্তানের রিপোর্ট অনুযায়ী, ভারতের প্রতি কুরেশি স্পষ্ট বার্তা দিয়েছেন যে, শান্তির সঙ্গে বসবাস করার জন্য যেন বুঝেশুনে পা ফেলে দিল্লি। 

পাক বিদেশমন্ত্রীর মন্তব্যের কোনও তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায়নি নয়াদিল্লি। পাকিস্তানের প্ররোচনায় ভারতের পরবর্তী পদক্ষেপ কী হতে চলেছে, তাই নিয়ে আপাতত জল্পনা তুঙ্গে। 

প্রসঙ্গত, সাম্প্রতিক কালে কুরেশি ও পাক প্রধানমন্ত্রী ইমরান খান একাধিক বার কাশ্মীর পরিস্থিতি নিয়ে ভারতের বিরুদ্ধে আক্মমণাত্মক মন্তব্য করে চলেছেন। এমনকি নেপালের সঙ্গে সীমান্ত সংঘাত নিয়েও টিপ্পনি কাটতে ছাড়েননি পাকিস্তানের প্রধানমন্ত্রী। 

 

বন্ধ করুন