বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের বিনা প্ররোচনায় জম্মু সীমান্তে গুলি পাকিস্তানের, পালটা জবাব দিয়েছে ভারতও

বুধবার সকালে ফের জম্মুর আর্নিয়া সেক্টরে বিনা প্ররোচনায় গুলি পাকিস্তানের বাহিনীর। প্রায় ২০ রাউন্ড গুলি চালায় তারা। মাটি কাটার যন্ত্র বা একটি আর্থ মুভারকে নিশানা করেই গুলি চালানো হয়েছে বলে খবর।  সূত্রের খবর, সীমান্তে ঘাস পরিষ্কার করা ও ঝোপঝাড় কাটার জন্যই এই বিশেষ ধরণের যন্ত্রটিকে কাজে লাগানো হয়। তবে  সূত্রের খবর, পাকিস্তানের গুলির পালটা জবাব দিয়েছে ভারতও। 

 

তেরওয়া গ্রামের প্রধান বলবীর কাউর বলেন, ‘যুদ্ধবিরতি লঙ্ঘন করে সকাল প্রায় সাড়ে ৭টা নাগাদ বিএসএফের দিকে গুলি চালায় পাকিস্তানের বাহিনী। ভারত সরকারের উচিৎ এগুলো বন্ধ করা।করোনা অতিমারির জেরে কেউ কোথাও যেতে পারছেন না। কিন্তু এই গুলি চালনার ঘটনা গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক তৈরি করেছে। সরকারের উচিৎ ওদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া।’

 

তবে বিএসএফ গোটা ঘটনা নিশ্চিতও করেনি অথবা উড়িয়েও দেয়নি। এক গোয়েন্দা আধিকারিকের দাবি, আর্নিয়া সেক্টরে বিএসএফের বিক্রম আউটপোস্টে একটি জেসিবি মেশিনকে লক্ষ্য করে প্রায় ২০ রাউন্ড গুলি চালায় পাক রেঞ্জার্সরা। প্রসঙ্গত ওয়াকিবহাল মহলের মতে, গত ২রা মে রামগড় সেক্টরেও পাকিস্তানি রেঞ্জার্সরা যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছিল। গত মাসে সাম্বা সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল দুজন পাকিস্তানি অনুপ্রবেশকারী। বার বার সতর্ক করা হলেও তারা কথা শোনেনি। পরে দুজনকেই নিকেশ করে বিএসএফ। ১৪ই মে সাম্বা সেক্টরে একটি পাকিস্তানি ড্রোন কিছু অস্ত্র ফেলেছিল। পরে সেগুলি বাজেয়াপ্ত করে বিএসএফ। চলতি বছরের ২৫শে ফেব্রুয়ারি ভারত ও পাকিস্তান উভয়ের মধ্যে যুদ্ধবিরতি চুক্তিকে কার্যত পুনর্নবীকরণ করে। তারপরেও এদিনের এই ঘটনা।

 

বন্ধ করুন