বাংলা নিউজ > ঘরে বাইরে > ডেপুটি স্পিকারের 'দাক্ষিণ্যে' আজও অনাস্থা ভোটের মুখে নন ইমরান, দেবেন ভাষণ

ডেপুটি স্পিকারের 'দাক্ষিণ্যে' আজও অনাস্থা ভোটের মুখে নন ইমরান, দেবেন ভাষণ

ইসলামাবাদে ইমরান খানের সমর্থনে ব্যানার। (REUTERS)

তারইমধ্যে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান।

সংসদের ডেপুটি স্পিকারের 'দাক্ষিণ্যে' বৃহস্পতিবারও অনাস্থা ভোটের মুখে পড়লেন না ইমরান খান। 'গো ইমরান গো' স্লোগানের মধ্যে বিরোধীদের মনোভাব নিয়ে প্রশ্ন তুলে আগামী রবিবার পর্যন্ত সংসদের অধিবেশন মুলতুবি করে দেন ডেপুটি স্পিকার কাসিম সুরি। তারইমধ্যে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান।

বৃহস্পতিবার অধিবেশনের শুরুতেই প্রধানমন্ত্রী ইমরানের বিশেষ সহযোগী প্রস্তাব উত্থাপন করে সংসদ মুলতুবি করে দেওয়ার আর্জি জানান। যাতে সন্ধ্যা ছ'টা থেকে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সংসদীয় কমিটির বৈঠকের যাতে সেই কক্ষ ব্যবহার করা যায়। যদিও ভোটাভুটির মাধ্যমে সেই প্রস্তাব খারিজ হয়ে যায়। তারপর প্রশ্নোত্তর পর্ব শুরু করার অনুমতি দেন ডেপুটি স্পিকার। 'গো ইমরান গো' স্লোগানের মধ্যে আজই অনাস্থা ভোটের দাবিতে অনড় থাকেন বিরোধীরা। কিন্তু বিরোধীদের মনোভাব নিযে প্রশ্ন তুলে রবিবার সকাল ১১ টা ৩০ মিনিট পর্যন্ত অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

মুত্তাহিদা কউমি মুভমেন্টের ধাক্কা

এমনিতে ৩৪২ আসন বিশিষ্ট জাতীয় সংসদে ম্যাজিক ফিগার হল ১৭২। খাতায়কলমে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সদস্য সংখ্যা ১৫৫। মুত্তাহিদা কউমি মুভমেন্ট, পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ, বালোচিস্তান আওয়ামি পার্টি এবং গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের সদস্যদের মিলিয়ে জোট সরকারের মোট সদস্য সংখ্যা ছিল ১৭৯। তারইমধ্যে ২০ জনেরও বেশি সাংসদ শিবির বদল করেছেন। মুত্তাহিদা কউমি মুভমেন্ট ইমরানের সরকার থেকে সমর্থন তুলে নেওয়ায় আরও চাপ বেড়েছে ইমরানের উপর। তাঁর সরকারের মন্ত্রী অবশ্য আশ্বাস দিয়েছেন, শেষ বল পর্যন্ত খেলবেন ইমরান।

ক্ষমতা হারানোর শঙ্কার মধ্যেই বুধবার পাকিস্তানি সেনার প্রধান কামার জাভেদ বাজওয়া এবং আইএসআইয়ের প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাভিদ অঞ্জুম সঙ্গে দেখা করেন। প্রায় দু'ঘণ্টা চলে সেই বৈঠক। ইসলামাবাদের অন্দরের খবর, প্রাথমিকভাবে পাকিস্তানের রাজনৈতিক সংকট থেকে নিজেদের দূরে সরিয়ে রাখবে বলে জানালেও দিনকয়েক আগেই বড়সড় জনসভায় ভাষণ দেওয়ায় ইমরানকে জাতির উদ্দেশে ভাষণের পরিকল্পনা পিছিয়ে দিতে বলেছে পাকিস্তানি সেনা।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.