বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ব্ল্যাকমেল করবেন না’, উত্তপ্ত বাক্য বিনিময় পাক প্রতিরক্ষামন্ত্রী ও ইমরান খানের
ইমরান খান। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
ইমরান খান। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‘ব্ল্যাকমেল করবেন না’, উত্তপ্ত বাক্য বিনিময় পাক প্রতিরক্ষামন্ত্রী ও ইমরান খানের

  • পাকিস্তান সরকারে থাকা ক্ষমতাসীন জোটের বৈঠক চলাকালীন বচসায় জড়ালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খট্টক।

বচসায় জড়ালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খট্টক। পাক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের উত্তর-পশ্চিমে অবস্থিত খাইবার পাখতুনওয়া প্রদেশের অবহেলা প্রসঙ্গে আলোচনার সময় প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীর মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। রিপোর্ট অনুযায়ী, প্রতিরক্ষামন্ত্রী নাকি ইমরান খানকে বলেন, ‘আমি আপনাকে ভোট দেব না।’

ডন পত্রিকার খবরে অনুযায়ী, বৃহস্পতিবার সংসদ ভবনে প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে ক্ষমতাসীন জোটের সংসদীয় দলের বৈঠকের সময় এই ঘটনা ঘটে। প্রতিরক্ষামন্ত্রী একটি বিতর্কিত অর্থ বিলের বৈঠকে অংশ নিয়েছিলেন। এটিকে পাকিস্তানে সাধারণত মিনি-বাজেট বলা হয়। এই বিলটিকেই অনুমোদন দিতে বৈঠকে বসেছিল ক্ষমতাসীন জোট। সেখানেই নাকি প্রতিরক্ষামন্ত্রী হুঁশিয়ারি দেন, অনগ্রসর প্রদেশের জনগণকে নতুন গ্যাস সংযোগ না দেওয়া হলে তিনি প্রধানমন্ত্রী খানকে ভোট দেবেন না।

উল্লেখ্য, পাক প্রতিরক্রামন্ত্রী খাইবার পাখতুনওয়ার নওশেরা থেকে নির্বাচিত। ঘটনার সঙ্গে অভিহিত ব্য়ক্তিরা পরে মিডিয়াকে জানান যে সেই সময় ইমরান খান নাকি প্রতিরক্ষামন্ত্রীকে তাঁকে ‘ব্ল্যাকমেল’ করতে বারণ করেন। এরপরই নাকি বৈঠক ছেড়ে বেরিয়ে যান পাক প্রতিরক্ষামন্ত্রী। যদিও পরে প্রধানমন্ত্রী ইমরান খান তাঁকে ফিরিয়ে আনেন বৈঠকে। এই বিষয়ে পাক সংবাদমাধ্যম খট্টককে প্রশ্ন করলে তিনি কোনও কথা কাটাকাটির কথা স্বীকার করেননি। তিনি দাবি করেন, সিগারেট খেতে তিনি বৈঠক ছেড়ে বেরিয়েছিলেন। যদিও পরবর্তীতে ইমরান খানের অফিসের কর্মীরা নিশ্চিত করেছেন যে বৈঠকে খট্টক গ্যাস সংযোগের বিষয় উত্থাপন করেছিলেন।

বন্ধ করুন