বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan PM Gaffe: প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই নিজেকে ‘বিরোধী দলনেতা’ বলে ফেললেন নয়া পাক PM! খবরে শাহবাজ শরিফ

Pakistan PM Gaffe: প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই নিজেকে ‘বিরোধী দলনেতা’ বলে ফেললেন নয়া পাক PM! খবরে শাহবাজ শরিফ

শাহবাজ শরিফ। (AFP)

পাকিস্তানের ফের একবার প্রধানমন্ত্রীর তখতে শাহবাজ শরিফ। সেই পদে আসীন হয়ে শাহবাজ ধন্যবাদজ্ঞাপনমূলক একটি বক্তব্য রাখছিলেন। সেই বক্তব্যেই তিনি এই গোলমাল করে ফেলেন।

সদ্য পাকিস্তানে ভোটের পর দীর্ঘ রাজনৈতিক পথ পেরিয়ে পাক সংসদে ভোটাভুটির পর সেদেশের প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ। এই নিয়ে দ্বিতীয়বার পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ। তবে প্রধানমন্ত্রী হয়েই তিনি নিজেকে বিরোধী দলনেতা বলে ফেলেন এক বক্তব্যের মাঝে। যারপর ফের একবার বিরোধীদেরই টার্গেটে পড়ে গিয়েছেন শাহবাজ।

পাকিস্তানের ফের একবার প্রধানমন্ত্রীর তখতে শাহবাজ শরিফ। সেই পদে আসীন হয়ে শাহবাজ ধন্যবাদজ্ঞাপনমূলক একটি বক্তব্য রাখছিলেন। সেই সময় নিজের দাদা তথা পিএলএমএন নেতা নওয়াজ শরিফ, পার্টির সদস্যদের ধন্যবাদ জানাতে গিয়ে বক্তব্যে গোলমাল করে ফেলেন শাহবাজ। তাঁকে প্রধানমন্ত্রী পদে আসীন করার জন্য, এমনটা বলতে গিয়ে তার জায়গায়, তাঁকে ‘বিরোধী দলনেতা’ নির্বাচিত করার জন্য শাহবাজ সকলকে ধন্যবাদ জানাচ্ছেন বলে ফেলেন! 

উল্লেখ্য, সদ্য পাকিস্তান পেয়েছে তার নব নির্বাচিত প্রধানমন্ত্রী। এর আগে, গত ৮ ফেব্রুয়ারি ভোট হয় পাকিস্তানে। সেখানে ভোটের পর সংখ্যারিষ্ঠতা পান ইমরান খানের তেহরিক এ ইনসাফ সমর্থিত প্রার্থীরা। তখন সেই পরিস্থিতিতে অপর রাজনৈতিক দল পিপিপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা করে সরকার গড়ে নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ। তারই মাঝে গুঞ্জন ছিল যে, সম্ভবত পাকিস্তানে প্রধানমন্ত্রী পদের দৌড়ে থাকলেও পদে বসছেন না নওয়াজ। এরপর সেই জল্পনাকে সত্যি করে নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী পদেন মনোনয়ন পেশ করেন। শেষে পাক সংসদে ভোটাভুটির পর আসন দখল করে নেন শাহবাজ। প্রধানমন্ত্রী হয়ে তিনি সকলকে ধন্যবাদ জানাতে গিয়ে যে বক্তব্য রাখছিলেন, তাতেই গোলমাল করে ফেলেন পাকিস্তানের এই নেতা।

( Eclipse 2024: ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? দেখে নিন তারিখ, সময়)

শাহবাজ বলেন, ‘আমি আন্তরিক ধন্যবাদ জানাই আমার দলের সদস্য যাঁরা আমাকে ভোট দিয়েছেন ও নির্বাচন করেছেন বিরোধী দলনেতা হিসাবে উঠে আসতে।’ এরই সঙ্গে দাদা নওয়াজকে ধন্যবাদ জানাতে গিয়ে শাহবাজ বলেন, ‘ আমার দাদা যখন পাকিস্তানের তিন বারের প্রধানমন্ত্রী নির্বাচিত হন, তখন দেশ জুড়ে যে উন্নয়ন হয়েছিল তা একটি উদাহরণ। পাকিস্তান গড়ার কাণ্ডারী নওয়াজ শরিফকে বললে ভুল হবে না।’ উল্লেখ্য, পাকিস্তানে সোমবার ইসলামাবাদে আওয়ান-এ-সদর এ শপথ নিয়ে প্রধানমন্ত্রী পদে খাতায় কলমে বসছেন শাহবাজ। তাঁর জমানায় বিরোধী শিবির থেকে ইমরান খানের পার্টি তেহরিক এ ইনসাফ কোন পথে হাঁটে, সেদিকে তাকিয়ে সকলে। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি! CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি আজ পালিত হচ্ছে নববর্ষ, রাশি অনুসারে কী করলে সারা বছর পাবেন সুফল, জেনে নিন Mohun Bagan vs Mumbai Live Score, Mohun Bagan 0-0 Mumbai ISL 2023 Face Washing Tips: গরমে ঘন ঘন মুখ ধোয়ার অভ্যাস! ক্ষতি হতে পারে ত্বকের 'তুমি কি বিয়ে করছ?' মীরের চাঁচাছোলা প্রশ্নের মুখে সোহিনী,কবে ছাদনাতলায় যাচ্ছেন ট্রেনে মলমূত্রের গন্ধ? নয়া পদক্ষেপের পথে রেল, বদলে যাবে ভ্রমণের অভিজ্ঞতা 'তৃণমূল কী দোষ করেছিল?…ওদের ভোট দেন কেন?' প্রশ্ন মমতার সমীক্ষা:চাকরি পাওয়া বড় চ্যালেঞ্জ নাকি দুর্নীতি? ভোটে কোন ইস্যু ভাবাচ্ছে জনতাকে! পয়লা বৈশাখের সকালে জমজমাট বারপুজো, ইস্টবেঙ্গলে হাজির কুয়াদ্রাত, বাগানে দীপেন্দু

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.