বাড়ি > ঘরে বাইরে > 'কাশ্মীর ভারতের অংশ',সত্যিটা ভুল করে দেখানোয় ২ সাংবাদিকের চাকরি খেলেন ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 

'কাশ্মীর ভারতের অংশ',সত্যিটা ভুল করে দেখানোয় ২ সাংবাদিকের চাকরি খেলেন ইমরান খান

  • 'সঠিক তথ্য' দেখিয়ে চাকরি খোয়ালো দুই পাক সাংবাদিক। পাকিস্তানের জাতীয় টেলিভিশনে সম্প্রচারিত পাকিস্তানের মানচিত্রে,কাশ্মীরকে ভারতের অংশ হিসাবে দেখানোর দুই সাংবাদিকে ছাঁটাই করল পিটিভি।

পাকিস্তানের সরকারি চ্যানেল পিটিভি নিউজের দুই সাংবাদিককে চাকরি থেকে বের করে দিল ইমরান খান সরকার। পাকিস্তানের টেলিভিশন কর্পোরেশনের (পিটিভি)-র ওই দুই কর্মী ‘ভুলবশত’ এক মানচিত্র সম্প্রচার করেছিল,যেখানে কাশ্মীরকে ভারতের অংশ রূপে দেখানো হয়েছে। পাকিস্তানের মাটিতে দাঁড়িয়ে কাশ্মীরকে ভারতের অংশ দেখানোর চরম মূল্য দিতে হল ওই দুই দোষী সাব্যস্ত সাংবাদিককে।

গত ৬ই জুন পিটিভি নিউজে সম্প্রচারিত হয় সেই মানচিত্র।এরপর ৮ই জুন পাক সংসদে এই নিয়ে তীব্র বিবাদ শুরু হয়। সেইদিনই সেনেট চেয়ারম্যান সাদিক সঞ্জরানি বিষয়টি নিয়ে পূর্ন তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নিতে বলেন তথ্য সম্প্রচার মন্ত্রককে। 

৭ ই জুন পিটিভি'র ম্যানেজমেন্টের তরফে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়,গোটা বিষয় নিয়ে তদন্ত চলছে এবং দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। অবশেষে ১০ তারিখ অর্থাত্ বুধবার দুই সংবাদকর্মীকে চাকরি থেকে বার করে দিল পিটিভি। টুইটারে তাঁরা জানায়, ‘পেশাগত ত্রুটির কারণে এই দুজনকে চাকরি থেকে বার করে দেওয়া হচ্ছে’।

যদিও কোন দুই কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে সেই নিয়ে কোনও মন্তব্য করেনি পিটিভি। পাকিস্তান নিজেদের সরকারি মানচিত্রে বরাবরই কাশ্মীরকে পাকিস্তানের অংশ হিসাবে দেখিয়ে এসেছে। 

অন্যদিকে  ভারতের তরফে বলা হয়, পাক অধিকৃত কাশ্মীর এবং আকসাই চিনও ভারতের জম্মু-কাশ্মীরের অংশ। এবং গোটা কাশ্মীর উপত্যকা ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। 

বন্ধ করুন