বাড়ি > ঘরে বাইরে > কাশ্মীরে প্রচুর জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান, দাবি পুলিশকর্তার
জম্মু ও কাশ্মীরে আরও বেশি সংখ্যক সন্ত্রাসবাদী ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান, জানালেন ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং।
জম্মু ও কাশ্মীরে আরও বেশি সংখ্যক সন্ত্রাসবাদী ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান, জানালেন ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং।

কাশ্মীরে প্রচুর জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান, দাবি পুলিশকর্তার

  • নওশেরা, রাজৌরি-পুঞ্চ ও কুপওয়ারা-কেরান সেক্টর দিয়ে আরও বেশ কিছু জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তৈবা জঙ্গি কাশ্মীরে ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান।

সীমান্তের নানান প্রান্ত দিয়ে জম্মু ও কাশ্মীরে আরও বেশি সংখ্যক সন্ত্রাসবাদী ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান। মঙ্গলবার এই তথ্য জানালেন কেন্দ্রশাসিত অঞ্চলের পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং।

তিনি জানিয়েছেন, ‘নওশেরা, রজৌরি-পুঞ্চ ও কুপওয়ারা-কেরান সেক্টর দিয়ে আরও বেশ কিছু জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তৈবা জঙ্গি কাশ্মীরে ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান। সীমান্ত ও সংলগ্ন অঞ্চলে আমাদের বাহিনী সজাগ রয়েছে এবং সমন্বয় মেনে কাজ করছে। আমাদের কাছে খবর রয়েছে যে জঙ্গিরা নিরাপত্তা বাহিনীকে নিশানা করে আইইডি বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করেছে।

সোমবার পুলওয়ামায় সন্ত্রাসবাদী সংঘর্ষে নিহত সিআরপিএফ কনস্টেবল সুনীল কালের মরদেহে মালা অর্পণ অনুষ্ঠানের ফাঁকে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন দিলবাগ সিং।

মঙ্গলবারই ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, শ্রীনগরের উপকণ্ঠে এক গোপন সন্ত্রাসবাদী ঘাঁটির হদিশ পাওয়া গিয়েছে এবং সেখান থেকে প্রায় যুদ্ধের প্রস্তুতির পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। এ দিন সকালে শ্রীনগর শহরতলির হারওয়ান অঞ্চলে জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথ তল্লাশি অভিযানে এই গোপন ঘাঁটি খুঁজে পায় সেনার অধীনে থাকা চিনার কর্পস বাহিনী।

প্পরসঙ্গত, চলতি বছরের শুরু থেকে কাশ্মীর উপত্যকায় আগ্রাসী পদক্ষেপ শুরু করেছে নিরাপত্তাবাহিনী। তার জেরে এ পর্যন্ত শতাধিক সন্ত্রাসবাদীরকে খতম করা হয়েছে।

 

বন্ধ করুন