বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গিদের অর্থ সহায়তা? FATF-এর ধূসর তালিকা থেকে এখনই সরছে না পাকিস্তানের নাম
FATF সভাপতি মার্কাস প্লেয়ার জানিয়েছেন,ধূসর তালিকা থেকে আজই পাকিস্তানকে সরানো হচ্ছে না (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

জঙ্গিদের অর্থ সহায়তা? FATF-এর ধূসর তালিকা থেকে এখনই সরছে না পাকিস্তানের নাম

  • সূত্রের খবর, জার্মানিতে ফিনানসিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের মিটিং অনুষ্ঠিত হয়েছিল। এরপরই এনিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত তাদের প্রতিনিধিদল পাকিস্তান পরিদর্শন করে সামগ্রিক পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন।

সন্ত্রাসবাদীদের অর্থ সহায়তা করে পাকিস্তান। এমন অভিযোগ উঠেছে বার বার। এজন্য় পাকিস্তানকে ধূসর তালিকার অন্তর্ভুক্ত করা হয়েছিল আগেই। এদিকে ফিনানসিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স জানিয়ে দিল এখনই পাকিস্তানকে এই তালিকা থেকে বের করা হচ্ছে না। গোটা পরিস্থিতি খতিয়ে দেখার পরে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এনিয়ে একটি বিবৃতিও জারি করা হয়েছে। তাদের তরফে জানানো হয়েছে দুটি অ্যাকশন প্ল্যান আপাতত প্রয়োগ করা হয়েছে। তবে সংস্কার কতটা হয়েছে তা সরেজমিনে খতিয়ে দেখা হবে। FATF সভাপতি মার্কাস প্লেয়ার জানিয়েছেন,ধূসর তালিকা থেকে আজই পাকিস্তানকে সরানো হচ্ছে না। আাগামী দিনে সরেজমিনে খতিয়ে দেখার পরে যদি দেখা যায় যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে তবে পাকিস্তানকে ওই তালিকা থেকে সরানো হবে। অক্টোবরের আগেই এই ধরনের সরেজমিনে পরিদর্শন করা হবে বলে জানানো হয়েছে।

সূত্রের খবর, জার্মানিতে ফিনানসিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের মিটিং অনুষ্ঠিত হয়েছিল। এরপরই এনিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত তাদের প্রতিনিধিদল পাকিস্তান পরিদর্শন করে সামগ্রিক পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন

পাকিস্তানের বিদেশ দফতরের রাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার এফএটিএফের প্লেনারি মিটিংয়ে উপস্থিত ছিলেন। ১৪ জুন থেকে ১৭ জুন পর্যন্ত জার্মানিতে অনুষ্ঠিত হয়েছে এই মিটিং।

বন্ধ করুন