বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistani crosses border to kill Nupur Sharma: নূপুর শর্মাকে হত্যা করতে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ! ধৃত পাকিস্তানি
নূপুর শর্মাকে হত্যা করতে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ! গ্রেফতার পাকিস্তানি যুবক। (ফাইল ছবি এবং পিটিআই প্রতীকী)

Pakistani crosses border to kill Nupur Sharma: নূপুর শর্মাকে হত্যা করতে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ! ধৃত পাকিস্তানি

  • Pakistani crosses border to kill Nupur Sharma: প্রাথমিক তদন্তে উঠে এসেছে, পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুরকে হত্যা করতে ভারতে ঢোকে ২৪ বছরের রিজওয়ান। তাকে স্থানীয় আদালতে পেশ করা হলে পাঁচদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

সচিন সাইনি

নূপুর শর্মাকে হত্যা করতে ভারতে ঢুকেছিল এক পাকিস্তানি যুবক। তাকে রাজস্থানের শ্রীগঙ্গানগর সীমান্ত থেকে গ্রেফতার করল বিএসএফ। ধৃতকে আদালতে পেশ করা হলে পাঁচদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

মঙ্গলবার পুলিশ সুপার আনন্দ শর্মা জানিয়েছেন, গত শনিবার ও রবিবারের মধ্যবর্তী রাতে রিজওয়ান আসরাফ নামে ওই যুবককে গ্রেফতর করেছে সীমান্তরক্ষী বাহিনী। আদতে পাকিস্তানে মান্ডি বাহাউদ্দিন জেলার বাসিন্দা রিজওয়ান হিন্দুমলকট আন্তর্জাতিক সীমান্ত দিয়ে ভারতে ঢুকে পড়েছিল। ধৃতের ব্যাগ থেকে দুটি ছুরি, ধর্মীয় গ্রন্থ, খাবার এবং পোশাক উদ্ধার করা হয়েছে। তারপর তাকে হিন্দুমলকট পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: Prophet Muhammad Comment Row: আপাতত গ্রেফতার করা যাবে না নূপুর শর্মাকে, নির্দেশ সুপ্রিম কোর্টের

পুলিশ সুপার জানিয়েছেন, গ্রেফতারির পর যৌথ তদন্তকারী দল গঠন করা হয়। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুরকে হত্যা করতে ভারতে ঢোকে ২৪ বছরের রিজওয়ান। তাকে স্থানীয় আদালতে পেশ করা হলে পাঁচদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। 

আরও পড়ুন: Dilip Ghosh Supports Nupur Sharma: ‘...জামাকাপড় খুলে যাবে’, পয়গম্বর বিতর্কে নূপুর শর্মার পাশে দিলীপ ঘোষ

একাধিক আইনের আওতায় (বিদেশি আইন, পাসপোর্ট আইন এবং অস্ত্র আইন) ওই যুবকের বিরুদ্ধে এফআইআর রুজু করা হয়েছে। অন্য কোনও ব্যক্তি বা কোনও সংগঠনের সঙ্গে ধৃতের যোগসূত্র আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সুপার জানিয়েছেন, নূপুরের বাসভবন কোথায় বা কীভাবে তাঁর বাড়িতে পৌঁছাবে, তা নিয়ে ধৃতের কোনও ধারণা ছিল। তবে সে অত্যন্ত ধর্মপ্রাণ বলে জানিয়েছেন পুলিশ সুপার।

বন্ধ করুন