বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে নিকেশ লস্কর জঙ্গি, ২০১৬ সালে পাকিস্তান থেকে ঢুকেছিল ভারতে

কাশ্মীরে নিকেশ লস্কর জঙ্গি, ২০১৬ সালে পাকিস্তান থেকে ঢুকেছিল ভারতে

এনকাউন্টারে জঙ্গি নিকেশের পরে সুরক্ষাবাহিনীর পাহারা (ANI Photo) (Imran Nissar)

পুলিশের মুখপাত্র জানিয়েছেন, জঙ্গিকে চারদিক থেকে ঘিরে ফেলা হয়েছিল। এরপর তাকে আত্মসমর্পণের জন্য় বার বার বলা হয়েছে। কিন্তু সেই কথায় সে কান দেয়নি।

কাশ্মীরে জঙ্গি নিকেশে বড় সাফল্য পেল সুরক্ষা বাহিনী। লস্কর-ই-তইবার পাকিস্তানি গ্রুপ কমান্ডারকে নিকেশ করেছে সুরক্ষা বাহিনী। খবর পুলিশ সূত্রে। পুলিশ জানিয়েছে, মৃত জঙ্গির নাম সইফুল্লা ওরফে আবু খালিদ। তার বাড়ি আদতে পাকিস্তানের করাচিতে। লস্করের সক্রিয় নেতা হিসাবে কাজ করত। আইজিপি কাশ্মীর বিজয় কুমার জানিয়েছেন, ২০১৬ সালে সে অনুপ্রবেশ করেছিল। এরপর হরওয়ান এলাকায় একাধিক সন্ত্রাসমূলক কাজকর্মে কলকাঠি নাড়ত সে। তবে কাশ্মীরের শান্তি নষ্ট করতে পাকিস্তান যে সবরকম চেষ্টা করছে তা এদিন আরও একবার প্রমাণিত হয়েছে। জানিয়েছেন আইজিপি কাশ্মীর।

এদিকে শ্রীনগর পুলিশের কাছে গোপন সূত্রে খবর এসেছিল শ্রীনগরের হারওয়ান এলাকায় এক জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপর পুলিশ, আর্মি, সিআরপিএফ যৌথভাবে অভিযানে নামে। তখনই এনকাউন্টারে নিকেশ করে দেওয়া হয় জঙ্গিকে। এদিকে পুলিশের মুখপাত্র জানিয়েছেন, জঙ্গিকে চারদিক থেকে ঘিরে ফেলা হয়েছিল। এরপর তাকে আত্মসমর্পণের জন্য় বার বার বলা হয়েছে। কিন্তু সেই কথায় সে কান দেয়নি। সুরক্ষা বাহিনীকে লক্ষ্য করে সে দফায় দফায় গুলি চালাতে শুরু করে। এরপরই সুরক্ষা বাহিনী গুলি চালাতে শুরু করে। তখনই এনকাউন্টারে মৃত্যু হয় ওই জঙ্গির। 

সূত্রের খবর, ২০১৬ সালে বান্দিপোরা সেক্টর দিয়ে ওই ব্যক্তি কাশ্মীরে ঢুকেছিল। এরপরই ধীরে ধীরে পুলওয়ামা, শ্রীনগর, গান্দেরবাল সহ বিভিন্ন জায়গায়  জঙ্গি কার্যকলাপ শুরু করে। শ্রীনগর ও পুলওয়ামার বিভিন্ন এলাকা সম্পর্কে জেনে গিয়েছিল ওই ব্যক্তি। ২০১৭ সালে সেনা কনভয়ে হামলা, লাওয়াপোরাতেও হামলার ঘটনায় নাম জড়িয়েছিল ওই জঙ্গির। 

 

ঘরে বাইরে খবর

Latest News

ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.