বাংলা নিউজ > ঘরে বাইরে > সীমান্তে ধরা পড়ে বিস্ফোরক দাবি পাকিস্তানি জঙ্গির, পর্দাফাঁস করে দিল ইসলামাবাদের
ধরা পড়া জঙ্গি
ধরা পড়া জঙ্গি

সীমান্তে ধরা পড়ে বিস্ফোরক দাবি পাকিস্তানি জঙ্গির, পর্দাফাঁস করে দিল ইসলামাবাদের

  • সে জানিয়েছে, দারিদ্রতার সুযোগে ওরা জঙ্গি তৈরি করেছে। পাকিস্তানের সেনা, আইএসআই, লস্করকে বলছি, তোমরা আমাকে পাঠিয়েছ, তোমরাই নিয়ে যাও।

১৮ বছর বয়সী পাকিস্তানী জঙ্গি আলি বাবর পাত্র। উরির কাছে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢোকার সময় ভারতীয় সেনার হাতে ধরা পড়ে যায় সে। তার অপর সঙ্গী আতিকুর রহমানকে আত্মসমর্পন করার জন্য বলেছিল সেনা। কিন্তু সে গুলি চালাতে শুরু করে। সেনার পালটা গুলিতে মৃত্যু হয়েছে তার। এদিকে সেনার তরফে তাকে মিডিয়ার সামনে হাজির করা হয়েছিল। সে জানিয়েছে, ‘দারিদ্রতার সুযোগ নিয়ে ওরা জঙ্গি তৈরি করেছে। পাকিস্তানের সেনা, আইএসআই, লস্করকে বলছি, তোমরা আমাকে পাঠিয়েছ, তোমরাই নিয়ে যাও।’

সে জানিয়েছে, ‘২০১৯ সালে গারহি হবিবুল্লাহ ক্যাম্পে আমার তিন সপ্তাহের ট্রেনিং হয়েছিল। এরপর ফের এই বছর প্রশিক্ষণ হয়েছে। আমি একটি কাপড়ের কারখানায় কাজ করতাম। সেখানে আনাস বলে এক যুবকের সঙ্গে আলাপ হয়। সে লস্কর আর আইএসআইয়ের এজেন্ট।সে আমাকে মায়ের চিকিৎসার জন্য ২০ হাজার টাকা দেয়। বারমুল্লা থেকে ফিরে আসার পর আরও ৩০ হাজার টাকা দেবে বলে জানায়।’

‘এরপর প্রথমে আইএসআই ও তারপর পাক সেনার হাতে আমায় তুলে দেওয়া হয়। এরপর তারাই গ্রেনেড ও একে-৪৭ চালানো শেখায়। আরও ৮জন আমার সঙ্গে ট্রেনিং নিয়েছিল। লস্করের এরিয়া কমান্ডার আমাকে বেছে নেয়। এরপর পাকিস্তানি সেনার শের ক্যাম্পে আমাকে পাঠানো হয়। তারাও আমাকে অস্ত্র চালানো শেখায়। এরপর ১৮ই সেপ্টেম্বর সীমান্তের তার কেটে ওই আনাসের সঙ্গেই ভারতে ঢুকি। এদিকে সামনেই ভারতীয় সেনার মুখোমুখি হয়ে যাই। আমরা কিছুটা ভয় পেয়ে যাই। এদিকে ততক্ষণে বাকি ৪জন পালিয়েছে। এরপর আর্মি আমাদের আত্মসমর্পন করতে বলে।

কিন্তু আনাস গুলি চালাতে শুরু করে। এতে আর্মি জখম হয়। এরপর তারও গুলিতে মৃত্যু হয়। সেনারা আমার সঙ্গে ভালো ব্যবহার করেছে, খাবার দিয়েছে, প্রার্থনাও করতে দিয়েছে। এখানে সব কিছু স্বাভাবিক। সেনা ক্যাম্পের মধ্য়ে থেকেও প্রার্থনার ডাক শুনতে পেতাম। স্থানীয়রাও আর্মি ক্যাম্পে আসেন। এটা আমাদের এলাকার কাশ্মীরে ভাবতেই পারি না। ওরা সেনা আর কাশ্মীর নিয়ে ভুল ছবি দেয়। আমি মাকে একথা বলব।’ জানিয়েছে ওই জঙ্গি।

 

বন্ধ করুন