বাংলা নিউজ > ঘরে বাইরে > ইজরায়েলি হানায় ধ্বংস বাড়ি, তবু পোষ্য মাছকে বাঁচিয়ে মুখে হাসি দুই খুদের! ভাইরাল ছবি
ছবি সৌজন্যে টুইটার (তুলেছেন বিলাল খালেদ)
ছবি সৌজন্যে টুইটার (তুলেছেন বিলাল খালেদ)

ইজরায়েলি হানায় ধ্বংস বাড়ি, তবু পোষ্য মাছকে বাঁচিয়ে মুখে হাসি দুই খুদের! ভাইরাল ছবি

  • গাজা ভূখণ্ডে ঘরছাড়া বহু প্যালেস্তিনীয়। প্রাণ হারিয়েছেন কম করে ১৪৮ জন প্যালেস্তিনীয়।

সোমবার থেকে ইজরায়েলে রকেট আক্রমণ চালিয়েছে হামাস গোষ্ঠী। এর জবাবে ক্রমাগত এয়ারস্ট্রাইক চালিয়ে যাচ্ছে ইজরায়েল। এই অবস্থায় গাজা ভূখণ্ডে ঘরছাড়া বহু প্যালেস্তিনীয়। প্রাণ হারিয়েছেন কম করে ১৪৮ জন প্যালেস্তিনীয়। মারা গিয়েছে অন্তত ৪০টি শিশু। আর এই মর্মান্তিক চিত্রের মাঝেই ভাইরাল হয়েছে প্যালেস্তিনীয় দুই শিশুর ছবি।

এদিন একটি ছবি ভাইরাল হয় টুইটারে। ছবিটিতে দেখা যাচ্ছে দুই খুদেকে। তাদের হাতে একটি কাচের বোতল। তাতে রয়েছে একটি মাছ। গাজার হামলায় বাড়ি ধ্বংস হয়ে গেলেও নিজেদের পোষ্য মাছকে বাঁচিয়ে মুখে হাসি তাদের। জানা গিয়েছে ছবিটি তুলেছেন প্যালেস্তাইনের তরুণ চিত্র সাংবাদিক বিলাল খালেদ।

এদিকে আমেরিকা, সংযুক্ত আরব আমিরশাহি ও মিশরের দূতরা শান্তি স্থাপনের জন্য কাজ করছে। শুক্রবার ইজরায়েলে এসে পৌঁছেছেন মার্কিন কূটনীতিক হাদি আমর। তবে তাতেও শান্তি ফেরার কোনও লক্ষণ নেই। গত একসপ্তাহ ধরে প্রতিদিন কয়োকশো রকেট নিয়ে আক্রমণ চালাচ্ছে গাজার নিয়ন্ত্রণকারী হামাস গোষ্ঠী। এর জবাব দিতে প্রতিআক্রমণ চালিয়েছে ইজরায়েলও।

গত সোমবার থেকে নতুন করে শুরু হওয়া সংঘর্ষে এখনও পর্যন্ত তাদের অন্তত ১৪৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে প্যালেস্তাইন। তাদের মধ্যে ৪১ জন শিশু। ইজরায়েল বলেছে, তাদের ২ শিশু-সহ ১০ জনের মৃত্যু হয়েছে।

বন্ধ করুন