বাংলা নিউজ > ঘরে বাইরে > Pankaj Tripathi as national icon: অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে 'ন্যাশনাল আইকন' ঘোষণা নির্বাচন কমিশনের, রয়েছে কোন উদ্দেশ্য?

Pankaj Tripathi as national icon: অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে 'ন্যাশনাল আইকন' ঘোষণা নির্বাচন কমিশনের, রয়েছে কোন উদ্দেশ্য?

পঙ্কজ ত্রিপাঠী।(ANI Photo) (Prateek Kumar)

তাঁর জনপ্রিয়তা নিঃসন্দেহে আসমুদ্র হিমাচল। সেই জায়গা থেকে পঙ্কজ ত্রিপাঠীকে ‘ন্যাশনাল আইকন’ হিসাবে বেছে নিয়েছে নির্বাচন কমিশন। মুখ্য নির্বাচনী আধিকারিক রাজীব কুমার জানিয়েছেন,

‘মিরজাপুর’ খ্যাত স্টার পঙ্কজ ত্রিপাঠী এবার ‘ন্যাশনাল আইকন’ হিসাবে উঠে এলেন নির্বাচন কমিশনের হাত ধরে। সোমবারই এই ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তারা জানিয়েছে,  কমিশনের তরফে ভোটারদের মধ্যে সচেতনতা তৈরি করতে পঙ্কজ ত্রিপাঠী তাঁদের দূত হতে চলেছেন। দিল্লিতে মুখ্য নির্বাচনী আধিকারিকের উপস্থিতিতে এদিন এই ঘোষণা করা হয়।

দিল্লিতে পঙ্কজ ত্রিপাঠীর উপস্থিতিতে এই বড়সড় ঘোষণা করা হয়। ‘মিরজাপুর’, ‘সেক্রেড গেমস’, এর মতো ওটিটি শো ও  ‘নিউটন’ এর মতো নানান ছবিতে অবাক করা অভিনয় দক্ষতায় পঙ্কজ ত্রিপাঠী ইতিমধ্যেই দর্শক মন জয় করেছেন। অনেকেই মশকরার ছলে পঙ্কজ ত্রিপাঠীকে ‘ওটিটির অমিতাভ বচ্চন’ বলে আখ্যা দেন। 

তাঁর জনপ্রিয়তা নিঃসন্দেহে আসমুদ্র হিমাচল। সেই জায়গা থেকে পঙ্কজ ত্রিপাঠীকে ‘ন্যাশনাল আইকন’ হিসাবে বেছে নিয়েছে নির্বাচন কমিশন। মুখ্য নির্বাচনী আধিকারিক রাজীব কুমার জানিয়েছেন, অভিনেতার জনপ্রিয়তা ও তাঁর এই নির্দিষ্ট সচেতনতা মূলক উদ্দেশের প্রতি দায়বদ্ধতার নিরিখে তাঁকে বেছে নেওয়া হয়েছে। মহানবমীর তিথি কতক্ষণ থাকছে? ৪ নাকি ৫ অক্টোবর দশমী! জেনে নিন

এদিকে, দিল্লিতে সাংবাদিক সম্মেলনে পঙ্কজ ত্রিপাঠী বক্তব্য রাখার সময় জানান, কেমন ছিল তাঁর প্রথমবার ভোট দেওয়ার অভিজ্ঞতা। পুরনো দিনের কথায় হারিয়ে যান পঙ্কজ। তিনি বলেন, ভোটদানের মধ্য দিয়ে তিনি যে শুধু অধিকারই পেয়েছেন তা নয়, সঙ্গে তিনি ভোট দিয়ে সম্মানও পেয়েছেন। ভোটারের সম্মান এই গণতন্ত্রে পাওয়ার কথা উল্লেখ করেন পঙ্কজ ত্রিপাঠী।তিনি আর্জি জানান, সমস্ত যুব ভোটদাতাদের যাতে তাঁরা ভোটদান প্রক্রিয়া থেকে কখনওই বিরত না থাকেন। পঙ্কজ ত্রিপাঠী তাঁদের ভোটিং চয়েস নিও বার্তা দেন। 

উল্লেখ্য, ২০১৭ সালে ‘নিউটন’ ছবিতে অভিনয় করেছিলেন পঙ্কজ ত্রিপাঠী। সেই ছবিতে তুলে ধরা হয়েছিল দেশের ভোটদানের ক্ষমতার কথা। দেশের গণতন্ত্রের অঙ্গ হিসাবে ভোটদানের অধিকারের গুরুত্ব সেই ছবিতে ফুটিয়ে তোলা হয়। 

 

 

 

 

 

বন্ধ করুন