বাংলা নিউজ > ঘরে বাইরে > Papua New Guinea PM touches Modi's feet: মোদীর পায়ে হাত দিয়ে প্রণাম পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী, ভাইরাল ভিডিয়ো

Papua New Guinea PM touches Modi's feet: মোদীর পায়ে হাত দিয়ে প্রণাম পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী, ভাইরাল ভিডিয়ো

মোদীর পায়ে হাত দিয়ে প্রণাম পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রীর। (ছবি সৌজন্যে টুইটার ভিডিয়ো)

নরেন্দ্র মোদীর পায়ে হাত দিয়ে প্রণাম করলেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে। যে ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যে ভিডিয়ো নিয়ে বিজেপি নেতাদের বক্তব্য, এই ভিডিয়ো দেখেই বোঝা যাচ্ছে যে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে ভারত কতটা অগ্রগতি করেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পায়ে হাত দিয়ে প্রণাম করলেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে। রবিবার পাপুয়া নিউগিনিতে অবতরণ করেন মোদী। তারপরই তাঁকে প্রণাম করেন প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ নিউগিনির প্রধানমন্ত্রী। যে ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিয়ো নিয়ে বিজেপি নেতাদের বক্তব্য, এই ভিডিয়ো দেখেই বোঝা যাচ্ছে যে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে ভারত কতটা অগ্রগতি করেছে।

জাপানের হিরোশিমায় জি৭ শীর্ষক বৈঠকের শেষে পাপুয়া নিউগিনিতে পাড়ি দেন ভারতের প্রধানমন্ত্রী মোদী। রাত ১০ টায় (স্থানীয় সময় অনুযায়ী) পোর্ট মোরিসবিতে অবতরণ করেন। সেখানে তাঁকে রাজকীয়ভাবে অভ্যর্থনা জানানো হয়। বিমানবন্দরে হাজির ছিলেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী। বিমান থেকে নামতেই মোদীকে জড়িয়ে ধরেন তিনি। উষ্ণ আলিঙ্গন করেন। মোদীর হাত ধরে কৃতজ্ঞতা প্রকাশ করতে থাকেন।

আরও পড়ুন: Biden asks for Modi's Autograph: মোদীতে মুগ্ধ বাইডেন, প্রধানমন্ত্রীর থেকে অটোগ্রাফ চেয়ে বসলেন মার্কিন প্রেসিডেন্ট

তারপর আচমকাই মোদীকে প্রণাম করতে যান পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী। স্বভাবতই অপ্রস্তুত হয়ে পড়েন মোদী। জেমসকে আটকানোর চেষ্টা করেন। তবে তিনি থামেননি। বাঙালিদের মতো পায়ের পাতায় হাত দিয়ে প্রণাম না করতে পারলেও মোদীর হাঁটুতে হাত ঠেকিয়ে প্রণাম করেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী। তারপর জেমসকে জড়িয়ে ধরেন মোদী। তাঁর পিঠ চাপড়ে দেন। হাতে হাত রেখে মোদীকে কিছু কথাও বলতে দেখা যায়।

তারইমধ্যে সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিজেপির জাতীয় মুখপাত্র টুইটারে সেই ভিডিয়ো পোস্ট করে লেখেন, 'অভাবনীয় আচরণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পা ছুঁয়ে প্রণাম করলেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী। সেই দারুণ মুহূর্ত থেকেই প্রমাণিত হচ্ছে যে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে ভারতের কতটা অগ্রগতি হয়েছে এবং বিশ্বে প্রভাবশালী হয়ে উঠেছে।'

আরও পড়ুন: Approval Rating of Narendra Modi: তাবড় বিশ্বনেতাদের পিছনে ফেলে জনপ্রিয়তার শিখরে মোদী, দাবি সমীক্ষার

কেন পাপুয়া নিউগিনিতে গিয়েছেন মোদী? প্রশান্ত মহাসাগরীয় দেশগুলির নেতাদের সঙ্গে আলোচনা সারবেন ভারতের প্রধানমন্ত্রী। যিনি প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে ওই প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জে এসেছেন। সংশ্লিষ্ট মহলের মতে, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনের বাড়বাড়ন্ত রুখতে সেই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.