বাংলা নিউজ > ঘরে বাইরে > মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে CBI তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে প্রাক্তন মুম্বই পুলিশ প্রধান
অনিল দেশমুখের বিরুদ্ধে বিজেপির প্রতিবাদ
অনিল দেশমুখের বিরুদ্ধে বিজেপির প্রতিবাদ

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে CBI তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে প্রাক্তন মুম্বই পুলিশ প্রধান

  • চিঠিতে তিনি উল্লেখ করেছেন, তাঁর করা অভিযোগের তদন্ত করে দেখুক সিবিআই। প্রয়োজনে মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রীর বাড়ির সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখা হোক। তাহলেই সব অভিযোগ প্রমাণিত হবে।উল্লেখ্য, পরমবীরকে হোমগার্ডের ডিজি পদে বদলি করা হয়েছে।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, তাঁর করা অভিযোগের তদন্ত করে দেখুক সিবিআই। প্রয়োজনে মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রীর বাড়ির সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখা হোক। তাহলেই সব অভিযোগ প্রমাণিত হবে।উল্লেখ্য, পরমবীরকে হোমগার্ডের ডিজি পদে বদলি করা হয়েছে।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে কী অভিযোগ করেছিলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার। তিনি জানান, মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রীর কাছ থেকে তোলাবাজির নির্দেশ এসেছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা নস্যাৎ করে দিয়েছেন মন্ত্রী।

এই ঘটনা প্রসঙ্গে এমসিপি প্রধান শরদ পাওয়ার জানান, যে সময় টাকা লেনদেনের অভিযোগ করেছেন পরমবীর, সেই সময় অনিল দেশমুখ করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি জানান, চিঠিতে পরমবীর উল্লেখ করেছেন, ফেব্রুয়ারির মাঝামাঝি তাঁকে কয়েকজন পুলিশ আধিকারিক জানান, মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী থেকে নির্দিষ্ট কতগুলি নির্দেশ এসেছে।কিন্তু ৫ থেকে ১৫ ফেব্রুয়ারি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন অনিল। এরপর ১৫ থেকে ২৭ ফেব্রুয়ারি ছিলেন কোয়ারেন্টাইনে। যদিও শরদ পাওয়ারের কথা মানতে নারাজ বিজেপি। তারা দেশমুখের ইস্তফার দাবিতে অনড়। তবে এখনই দেশমুখকে মহা বিকাশ আঘাদির তরফ থেকে ইস্তফা দিতে বলা হবে, তার কোনও ইঙ্গিত নেই। এরমধ্যে পরমবীর সিং সুপ্রিম কোর্ট যাওয়া নিশ্চিত ভাবে মামলাটিতে নয়া আঙ্গিক যোগ করল। 

বন্ধ করুন