বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আমার গর্ব’, বৃষ্টিতে নিজের ছাতা নিজে ধরতেই ভাইরাল মোদীর ছবি, উড়ে এল কটাক্ষও
সংসদ ভবনে মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
সংসদ ভবনে মোদী। (ছবি সৌজন্য পিটিআই)

‘আমার গর্ব’, বৃষ্টিতে নিজের ছাতা নিজে ধরতেই ভাইরাল মোদীর ছবি, উড়ে এল কটাক্ষও

  • নেটিজেনদের একাংশ তো ‘আমার প্রধানমন্ত্রী, আমার গর্ব’ লিখে পোস্ট শুরু করলেন।

হালকা-মাঝারি বৃষ্টির মধ্যে নিজের ছাতা নিজে ধরেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গেল। নেটিজেনদের একাংশ তো ‘আমার প্রধানমন্ত্রী, আমার গর্ব’ লিখে পোস্ট শুরু করলেন। সেইসঙ্গে কেউ কেউ কটাক্ষ করতেও ছাড়েননি।

সোমবার সংসদের বাদল অধিবেশন শুরু হয়েছে। সকালে মোদী যখন সংসদে এসে পৌঁছান, তখন রাজধানীতে হালকা-মাঝারি বৃষ্টি হচ্ছিল। নিজের গাড়ি থেকে নেমে নিজেই ছাতা ধরে সাংবাদিকদের দিকে এগিয়ে আসেন। সঙ্গে ছিলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী, কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং, অর্জুন রাম মেঘাওয়াল এবং ভি মুরলীধরন। প্রত্যেকেই নিজেদের ছাতা ধরেছিলেন।

তারইমধ্যে মোদীর সেই ছাতা ধরে থাকার ছবি ভাইরাল হয়ে গিয়েছে।  এক নেটিজেন লিখেছেন, 'অভাবনীয় ব্যবহার। #আমার প্রধানমন্ত্রী আমার গর্ব (#MyPMMyPride)।' অপর একজন লেখেন, 'আমার প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজিকে নিয়ে আমি গর্বিত। 'অপর একজন রীতিমতো আবেগ্রবণ হয়ে লিখেছেন, 'প্রধানমন্ত্রীর মতো পদে বসেও একজন সংঘসেবকের মূল্যবোধ একইরকম থাকে। শুধুমাত্র রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ এরকম চরিত্র গঠন করতে পারে। #আমার প্রধানমন্ত্রী আমার গর্ব (#MyPMMyPride)। আমার প্রধান সেবক নরেন্দ্র মোদীজির জন্য গর্বিত।' একইসুরে অপর এক নেটিজেন মোদীর ছবি পোস্ট করে লিখেছেন, 'এই ছবিতে শুধু বিনয়ী এবং শ্রদ্ধার বার্তা দেওয়া হচ্ছে।' এক ব্যক্তি আবার প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী বঢরার ছবির সঙ্গে মোদীর ছবি পোস্ট করে লিখেছেন, মানুষের নেতা এবং পরিবারের নেতার মধ্যে পার্থক্য'। সেই ছবিতে মনমোহন, রাহুল এবং প্রিয়াঙ্কার মাথায় দ্বিতীয় কোনও কাউকে ছাতা ধরে থাকতে দেখা গিয়েছে।

যদিও নিজের ছাতা নিজে ধরার জন্য এত ‘বাড়াবাড়ি’ করার কী আছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন একাংশ। তেমনই একজন বলেন, ‘এই ছবি নিয়ে এত মাতামাতি করার কী আছে, সেটাই ভাবছি! অভাবনীয় আচরণ? প্রকৃত ভালো আচরণ তখনই হবে, যখন মাননীয় প্রধানমন্ত্রী শুধু নিজেই কথা না বলে সকল সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তর দেবেন।’

বন্ধ করুন