বাড়ি > ঘরে বাইরে > সংসদের প্রবেশদ্বারে দুর্ঘটনা, উত্তেজনা ছড়াল বিজেপি সাংসদের গাড়ি
সংসদে বেজে উঠল বিপদঘণ্টা। মঙ্গলবার।
সংসদে বেজে উঠল বিপদঘণ্টা। মঙ্গলবার।

সংসদের প্রবেশদ্বারে দুর্ঘটনা, উত্তেজনা ছড়াল বিজেপি সাংসদের গাড়ি

অ্যালার্ম বেজে উঠতেই যে কোনও রকম আক্রমণের মোকাবিলা করতে অস্ত্র উঁচিয়ে দ্রুত ‘পোজিশন’ নেন সংসদে বহাল নিরাপত্তারক্ষীরা।

নিয়ন্ত্রণ হারিয়ে সংসদের প্রবেশদ্বারে বসানো বুম ব্যারিয়ারে ধাক্কা মেরে উত্তেজনা ছড়াল বিদেপি সাংসদ বিনোদ কুমার সোনকরের গাড়ি।

মঙ্গলবার সকালের এই ঘটনার জেরে গোটা সংসদ চত্বরে নিরাপত্তাজনিত সতর্কতা ছড়িয়ে পড়ে। বুম ব্যারিয়ারে ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে নিরাপত্তার কারণে গেটে থাকা শলাকাগুলি সক্রিয় হয়ে সাংসদের গাড়ির দুই পাশে এসে সজোরে আঘাত করে বিঁধে যায়। ফলে ক্ষতিগ্রস্ত হয় গাড়ির বহিরাংশ।

বিপজ্জনক অ্যালার্ম বেজে উঠতেই যে কোনও রকম আক্রমণের মোকাবিলা করতে অস্ত্র উঁচিয়ে দ্রুত ‘পোজিশন’ নেন সংসদে বহাল নিরাপত্তারক্ষীরা।

গত ২০১৯ সালের ফেব্রুয়ার মাসে এমনই একটি ঘটনায় সংসদ চত্বরের ব্যারিকেডে ধাক্কা মারে মণিপুরের কংগ্রেস লোকসভা সাংসদ থকচম মেইনিয়ার গাড়ি। সে বারেও নিরাপত্তা শলাকা বিঁধে আটকে যায় গাড়িটি। বেজে ওঠে বিপদ জানানো সাইরেন। তবে সেই সময় গাড়ির ভিতরে উপস্থিত ছিলেন না সাংসদ।

২০১৮ সালের ডিসেম্বর মাসে একই ভাবে প্রবেশদ্বারের কাছে ব্যারিকেডে ধাক্কা মেরে শালাকাবিদ্ধ হয় একটি ট্যাক্সি।

প্রসঙ্গত, ২০০১ সালে আত্মঘাতী সন্ত্রাসবাদী হামলায় ৯ জনের মত্যুতে সংসদে নিরাপত্তা ব্যবস্থায় বেশ কিছু কড়াকড়ি আনা হয়। নিরাপত্তারক্ষীর সংখ্যাবৃদ্ধির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থায় অত্যাধুনিক প্রযুক্তি এবং স্নিফার ডগ-সহ বিবিধ ব্যবস্থা প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়।

বন্ধ করুন