বাংলা নিউজ > ঘরে বাইরে > 'মা'য়ের সঙ্গে মিষ্টি আড্ডা তোতাপাখির! মন ভাল করতে এই Video দেখুন
ফাইল ছবি: টুইটার (Twitter)

'মা'য়ের সঙ্গে মিষ্টি আড্ডা তোতাপাখির! মন ভাল করতে এই Video দেখুন

তোতাপাখিটি তার মনিবকে 'মামি' বা 'মা' বলে ডাকছে। তোতাপাখির ধৈর্যও দেখার মত। মা কাজে ব্যস্ত থাকলে চুপটি করে সে অপেক্ষা করে। এদিকে ভিডিয়োতে মহিলার গলা শোনা যাচ্ছে, 'আই বেটা'(আমি আসছি বাবা!)

সোশ্যাল মিডিয়ায় একটি পোষা তোতাপাখির ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, নিজের মালিককে 'মা' বা, মাম্মি বলে ডাকছে পাখিটি। ভিডিয়োটি আইপিএস অফিসার দীপাংশু কাবরা টুইটারে শেয়ার করেছেন।

ভিডিয়োতে, তোতাপাখিটিকে একটি টুলের উপর বসে থাকতে দেখা যাচ্ছে। সেই সঙ্গে তার মনিবকে 'মামি' বা 'মা' বলে ডাকছে। তোতাপাখির ধৈর্যও দেখার মত। মা কাজে ব্যস্ত থাকলে চুপটি করে সে অপেক্ষা করে। এদিকে ভিডিয়োতে মহিলার গলা শোনা যাচ্ছে, 'আই বেটা'(আমি আসছি বাবা!)

দেখুন সেই ভিডিয়ো:

ভাইরাল ভিডিয়োর কমেন্ট সেকশনে সকলেই তাঁদের ভালোবাসা প্রকাশ করেছেন।

ভিডিয়োটি দেখে অনেকেই বাড়িতে টিয়া পোষার কথা ভাবছেন। কিন্তু এক্ষেত্রে উল্লেখ্য, বাড়িতে যে টিয়া রাখা হয়, তার প্রায় সবই ওয়াইল্ড কট। এভাবে পাখি ধরা ও এনে বিক্রির প্রক্রিয়ায় বহু পাখির মৃত্যু হয়। এর পাশাপাশি টিয়াপাখি খুবই সামাজিক প্রাণী। বড় দলে, পরিবারের সঙ্গে থাকে। নিজেদের মধ্যে ভাবের আদানপ্রদানও করে। রোজ বহু কিলোমিটার ওড়ে। শীতে স্থান পরিবর্তন করে। ভারতীয় বন্যপ্রাণ আইনে নেটিভ পাখি পোষা দণ্ডনীয় অপরাধ।

ভিডিয়োর পাখিটি বিশেষভাবে খাঁচায় প্রজনন করা প্রজাতির। ফলে সেক্ষেত্রে সমস্যা নাই। কিন্তু এমন পাখির জন্যও প্রয়োজন প্রশাসনের অনুমোদন।

বন্ধ করুন