বাংলা নিউজ > ঘরে বাইরে > ওড়িশার গর্বের দিন, মমতা থেকে রাহুল শুভেচ্ছায় ভরিয়ে দিলেন দ্রৌপদী মুর্মুকে
দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হলেন দ্রৌপদী মুর্মু।(AP Photo/Manish Swarup) (AP)

ওড়িশার গর্বের দিন, মমতা থেকে রাহুল শুভেচ্ছায় ভরিয়ে দিলেন দ্রৌপদী মুর্মুকে

  • দেশের বিভিন্ন প্রান্তে আদিবাসী সমাজের মধ্যেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। অনেকেই মিষ্টি মুখ করান। সংবিধান ও গণতন্ত্রকে তিনি রক্ষা করবেন বলে আশাবাদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হলেন দ্রৌপদী মুর্মু। ওড়িশার প্রত্যন্ত গ্রাম থেকে রাষ্ট্রপতি ভবনে আসছেন দ্রৌপদী মুর্মু। গোটা দেশ থেকে রাজনৈতিক ব্যক্তিত্বরা তাঁকে শুভেচ্ছাবার্তা, সম্মান জানিয়েছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী লিখেছেন, ১৫তম রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হওয়ার জন্য শ্রীমতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

ওড়িশার ভূমিকন্যা দ্রৌপদী মুর্মু। সেখানকার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক জানিয়েছেন, ওড়িশার সকলের কাছেই আজ গর্বের দিন। তিনি দেশের সর্বোচ্চ পদে আসীন হয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, দেশ নানা সংকটের মধ্যে চলছে। গণতন্ত্র ও সংবিধানের রক্ষাকারী হিসাবে গোটা দেশ আপনার দিকে তাকিয়ে রয়েছে। 

তামিলনাড়ুর মুখ্য়মন্ত্রী এমকে স্ট্য়ালিন জানিয়েছেন, অন্তর থেকে শুভেচ্ছা জানাচ্ছি। সমাজের পিছিয়ে পড়া শ্রেণি থেকে আপনি উঠে এসেছেন। আমাদের দৃঢ় বিশ্বাস আপনি সাংবিধানিক গণতন্ত্র রক্ষায় পাশে থাকবেন।

এভাবেই গোটা দেশ থেকে দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানানো হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে আদিবাসী সমাজের মধ্যেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। অনেকেই মিষ্টি মুখ করান। সংবিধান ও গণতন্ত্রকে তিনি রক্ষা করবেন বলে আশাবাদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

 

বন্ধ করুন