বাংলা নিউজ > ঘরে বাইরে > সিধুকে সভাপতি করলে ভুগতে হবে কংগ্রেসকে, ভাঙবে দল, সোনিয়াকে সতর্ক করলেন ক্যাপ্টেন
পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (ফাইল ছবি : পিটিআই) (PTI)
পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (ফাইল ছবি : পিটিআই) (PTI)

সিধুকে সভাপতি করলে ভুগতে হবে কংগ্রেসকে, ভাঙবে দল, সোনিয়াকে সতর্ক করলেন ক্যাপ্টেন

  • সোনিয়াকে লেখা এক চিঠিতে ক্যাপ্টেন দাবি করেন, 'সিধুকে সভাপতি করলে কংগ্রেসকে ভুগতে হবে।'

বেশ কয়েকদিন ধরে পঞ্জাব কংগ্রেসের অন্দরে বয়ে যাচ্ছে ঝড়। সেই ঝড়কে শান্ত করতে প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুকে প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি করা হতে পারে বলে জানা গিয়েছে কংগ্রেস সূত্রে। আর এই খবরে অসন্তুষ্ট ক্যাপ্টেন অমরিন্দর সিং। জানা গিয়েছে নিজের অসন্তোষের কথা সরাসরি সোনিয়া গান্ধীকে জানিয়েছেন অমরিন্দর সিং। সোনিয়াকে লেখা এক চিঠিতে ক্যাপ্টেন দাবি করেন, 'সিধুকে সভাপতি করলে কংগ্রেসকে ভুগতে হবে।'

অমরিন্দর সিং নিজের চিঠিতে দাবি করেন, কংগ্রেসের প্রদেশ ইউনিটের মধ্যে সমস্যা তৈরি হয়েছে অনেকেই অসন্তুষ্ট। সিধুকে প্রদেশ কমিটির সভাপতি করা হলে দল ভেঙে যাবে বলেও সোনিয়া গান্ধীকে সতর্ক করেন অমরিন্দর সিং। উল্লেখ্য, এর আগে পঞ্জাবে কংগ্রেসের পর্যবেক্ষক হরিষ রাওয়াত দাবি করেছিলেন দল অমরিন্দর সিংয়ের নেতৃত্বেই নির্বাচন লড়বে। তবে সিধুকে প্রদেশ সভাপতি করা হলে নির্বাচন পরবর্তী সময়ে তিনি মুখ্যমন্ত্রী পদের দাবি জানাতে পারেন। এই আবহে ৭৯ বছর বয়সি মুখ্যমন্ত্রী তাঁর অনুগত বিায়ক-সাংসদদের সঙ্গে বৈঠকও করেছেন সম্প্রতি। এরপরই অমরিন্দরের দাবি, কংগ্রেসের বর্ষীয়ান নেতারা সিধুকে সভাপতি করার বিষয়টি মেনে নেবেন না।

আগামী বছর পঞ্জাবে বিধানসভা নির্বাচন। কিন্তু তার আগে উত্তপ্ত রাজ্য কংগ্রেসের অন্দরমহল। উল্লেখ্য, ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে নভজ্যোত সিং সিধুর সম্পর্কটা ভালো যাচ্ছে না গত প্রায় তিন বছর ধরেই। সেই বিবাদ মেটাতেই হস্তক্ষেপ করতে হয় সোনিয়া গান্ধীকে। কিন্তু তাতেও কোনও সমস্যার সমাধান হয়নি।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে কংগ্রেসের কয়েকজন নেতা সরব হয়েছেন সম্প্রতি। অমরিন্দর সিংয়ের বিরোধিতায় মন্ত্রী সুখজিন্দর রানধাওয়া পদত্যাগ করতে চেয়েছেন। এই আবহে সমর্থন জোগাড় করতে ময়দানে নামেন নভজ্যোত সিং সিধু। নানা ইস্যুতে অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে সরব হন নভজ্যোত সিং সিধুও। এসবের মাঝেই কানাঘুষো শোনা যাচ্ছে যে সিধুকে শান্ত করতে তাঁকে দলের সভাপতি করা হতে পারে পঞ্জাবে। যেই খবরে চটেছেন অমরিন্দর সিং।

বন্ধ করুন