বাংলা নিউজ > ঘরে বাইরে > সিপিএমের যুব সংগঠনের একাংশ ‘সোনা পাচারের সঙ্গে যুক্ত,’ আগাছা ছাঁটবে পার্টি
কেরলে সিপিএমের কয়েকজন যুবকর্মীর বিরুদ্ধে পাচারের অভিযোগ উঠেছে (প্রতীকী ছবি)
কেরলে সিপিএমের কয়েকজন যুবকর্মীর বিরুদ্ধে পাচারের অভিযোগ উঠেছে (প্রতীকী ছবি)

সিপিএমের যুব সংগঠনের একাংশ ‘সোনা পাচারের সঙ্গে যুক্ত,’ আগাছা ছাঁটবে পার্টি

  • কেরলে বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনের দাবি, এটা ওপেন সিক্রেট যে একাধিক পাচার গোষ্ঠী সিপিএমের ছত্রছায়ায় রয়েছে।

সোনা পাচারকারীদের সঙ্গে যুক্ত হয়ে পড়েছে দলের যুব কর্মীদের একাংশ। কেরলে শাসনক্ষমতায় থাকা সিপিএমের যুব সংগঠনের কর্মীদের একাংশের বিরুদ্ধে এই ভয়াবহ অভিযোগ। একাধিক ঘটনার জেরে এই অভিযোগ সামনে আসছে। এর জেরে ব্যাপক অস্বস্তিতে সিপিএম। এসবের মধ্য়েই আগামী ৫ই জুলাই থেকে ডিওয়াইএফআই সপ্তাহব্যাপী একটি লংমার্চের আয়োজন করছে। কমিউনিস্ট পার্টির আদর্শকে তুলে ধরার জন্য়ই এই বিশেষ উদ্যোগ। খবর দল সূত্রে। 

এদিকে সম্প্রতি কোঝিকোড়ে আড়াই কেজি সোনা পাচারের সঙ্গে যুক্ত পাঁচজনের একটি দলের একটি দুর্ঘটনায় মৃত্যু হয়। তারপরই সামনে আসে দলের কর্মী অর্জুন ইয়াংকিও যুক্ত ছিলেন এই পাচার চক্রে সঙ্গে। পাশাপাশি পাচারের কাজে ব্যবহার করা গাড়িটির মালিকও ডিওয়াইএফআই সদস্য।এদিকে এই ঘটনার পর প্রচুর অডিও টেপ সামনে আসতে থাকে। সেই অডিও ক্লিপের মাধ্যমে এটা পরিস্কার হয় যে পার্টির কিছু যুব নেতাকর্মী পাচারের চক্রের সঙ্গে যুক্ত হয়ে পড়েছে। 

এদিকে গোটা ঘটনায় এবার কড়া পদক্ষেপ নিচ্ছে দল। শনিবার ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক এএ রহিম জানিয়েছিলেন, ‘সোশ্য়াল মিডিয়ায় কিছু স্বঘোষিত যোদ্ধা তৈরি হয়েছে। তারা সহায়তা করার তুলনায় আরও ক্ষতি করে দিচ্ছে। তাদেরকে ছেঁটে ফেলা হবে।’ দলের অন্য়ান্য নেতৃত্বের দাবি, ‘সোশ্য়াল মিডিয়ায় প্রচার করার জন্য আমরা তাদের দায়িত্ব দিইনি। কিছু স্বঘোষিত যোদ্ধা প্রচারে থাকার জন্য এসব করছেন। তাদের মুখোশ আমরা খুলে দেব।’  এদিকে বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনের দাবি,  ‘এটা ওপেন সিক্রেট যে একাধিক পাচার গোষ্ঠী সিপিএমের ছত্রছায়ায় রয়েছে।’

 

বন্ধ করুন