বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ভারতের রেল মানচিত্রে যোগ হল মণিপুর’, সম্পূর্ণ প্যাসেঞ্জার ট্রেনের ট্রায়াল দৌড়

ইতিহাস তৈরি হল মণিপুরে। শুক্রবার অসমের শিলচর থেকে মণিপুরে সফলভাবে প্যাসেঞ্জার ট্রেনের পরীক্ষামূলক দৌড় সম্পূর্ণ করল। যে স্টেশন নাগাল্যান্ডের সীমান্তের কাছে অবস্থিত। 

উত্তর-পূর্ব সীমান্ত রেলের তরফে জানানো হয়েছে, শিলচর থেকে মণিপুরের তামেংলং জেলার ভেনগাইচুনপাও পর্যন্ত পরীক্ষামূলকভাবে সেই রাজধানী এক্সপ্রেস চালানো হয়েছে। সেই ট্রেনটি কিছুক্ষণের জন্য শিলচর স্টেশনে দাঁড়িয়েছিল। সেখানে হাজির ছিলেন রেলের একাধিক কর্তা এবং স্থানীয়রা। তাঁরা ট্রেনটিকে সাদরে অভ্যর্থনা জানান। শীঘ্রই আনুষ্ঠানিকভাবে রেলমন্ত্রী পীযূষ গোয়েল সেই পরিষেবার উদ্বোধন করবেন বলে জানিয়েছেন রেল কর্তারা। আপাতত ইম্ফল পর্যন্ত পৌঁছানোর চেষ্টা করছে রেল। তারপর মণিপুরের সীমান্ত শহর মোরেতে শেষ স্টেশন তৈরি করা হবে। শিলচর-ইম্ফল লাইনেই তৈরি হবে বিশ্বের সর্বোচ্চ রেল সেতু।

সেই ট্রেনের ভিডিয়ো পোস্ট করে উত্তর-পূর্ব ভারতের উন্নয়নের স্বাধীনপ্রাপ্ত কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং লেখেন, 'ভিডিয়ো : ঐতিহাসিক মুহূর্ত। ভারতের রেল মানচিত্রে মণিপুরে অভিষেক হল। শিলচর থেকে তামেংলং জেলার ভেনগাইচুনপাও পর্যন্ত প্রথম প্যাসেঞ্জার ট্রেনের সফল পরীক্ষামূলক দৌড় সম্পূর্ণ হয়েছে।' টুইট করেছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংও। টুইটারে তিনি লেখেন, 'মণিপুরের জন্য ঐতিহাসিক মুহূর্ত। শিলচর থেকে মণিপুরের তামেংলং জেলার ভেনগাইচুনপাও পর্যন্ত প্যাসেঞ্জার ট্রেনের পরীক্ষামূলক দৌড় সম্পূর্ণ হল শুক্রবার। তাঁর নেতৃত্বে যে পরিবর্তন এসেছে, সেজন্য মণিপুরের মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির কাছে অত্যন্ত কৃতজ্ঞ।'

বন্ধ করুন