বাড়ি > ঘরে বাইরে > করোনিল ট্রেডমার্ক ব্যবহার করতে পারবে পতঞ্জলি, সুপ্রিম কোর্টে বড় জয় রামদেবের
করোনিলের লঞ্চ
করোনিলের লঞ্চ

করোনিল ট্রেডমার্ক ব্যবহার করতে পারবে পতঞ্জলি, সুপ্রিম কোর্টে বড় জয় রামদেবের

  • মাদ্রাজ হাইকোর্টের রায়ের ওপর কোনও নিষেধাজ্ঞা দিল না সুপ্রিম কোর্ট।

বাবা রামদেবের পতঞ্জলি করোনিল ট্রেডমার্ক তাদের প্রতিরোধ ক্ষমতা বর্ধক প্রডাক্টের ক্ষেত্রে ব্যবহার করতেই পারে, রায় দিল সুপ্রিম কোর্ট। এই ক্ষেত্রে মাদ্রাজ হাই কোর্টের দেওয়া রায়ের ওপর কোনও নিষেধাজ্ঞা জারি করল না শীর্ষ আদালত। এই কেসটি ছিল ট্রেডমার্ক বিবাদ সংক্রান্ত। এই প্রোডেক্টের কার্যকারিতা বা নামের প্রাসঙ্গিকতা এই মামলায় বিবচ্য ছিল না। 

১৪ অগস্ট মাদ্রাজ হাই কোর্ট সিঙ্গল বেঞ্চের রায়ের ওপর স্টে বসিয়েছিল। সেই আদেশ বদলালো না সুপ্রিম কোর্ট। এর আগে মাদ্রাজ হাই কোর্টের সিঙ্গল বেঞ্চে ট্রেডমার্ক মামলায় হেরে যায় পতঞ্জলি। তাদের দশ লাখ টাকা ফাইনও করে আদালত। 

অরুদ্র ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের আপিল এদিন শোনেন বিচারপতিরা। সিজেআই বোবডে বলেন এখন করোনিল শব্দটি ব্যবহার না করতে দিলে, প্রোডাক্টির ক্ষতি হবে। শীর্ষ আদালত হাই কোর্টের রায়ের ওপর কোনও পরিবর্তন করেনি। কিন্তু মাদ্রাজ হাইকোর্টে এই আবেদন শোনা হবে সেপ্টেম্বরে। পিটিশনকারীদের সেখানে নিজেদের অবস্থান তুলে ধরতে বলেছে আদালত।

অরুদ্র জানিয়েছিল ১৯৭৩ সালে করোনিল নামের সাফাই করার একটি এজেন্ট আছে তাদের। সিঙ্গল বেঞ্চ বলেছিল যে মানুষের মনের ভয়কে ব্যবহার করে করোনিল বেচছে পতঞ্জলি কোভিডের ওষুধ হিসাবে বিজ্ঞাপন দিয়ে। 

 

বন্ধ করুন