বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেসকে 'ভূমিহীন জমিদারের' তকমা দিলেন শরদ পাওয়ার
বিজেপি বিরোধী জোট প্রশ্নে কংগ্রেসকে 'ভূমিহীন জমিদারের' তকমা দিলেন পাওয়ার: ছবি ( সৌজন্য পিটিআই)
বিজেপি বিরোধী জোট প্রশ্নে কংগ্রেসকে 'ভূমিহীন জমিদারের' তকমা দিলেন পাওয়ার: ছবি ( সৌজন্য পিটিআই)

কংগ্রেসকে 'ভূমিহীন জমিদারের' তকমা দিলেন শরদ পাওয়ার

  • নেতৃত্ব দেওয়ার মনোভাব পাল্টালেই, বিরোধীদের সঙ্গে সম্পর্ক মসৃণ হবে 

বিজেপি বিরোধী জোটের নেতৃত্বের প্রশ্ন নিয়ে এবার কংগ্রেসকে লক্ষ্য করে তোপ দাগলেন শরদ পাওয়ার। কংগ্রেসকে 'ভূমিহীন জমিদারের' তকমা দিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর শুক্রবার কংগ্রেসকে কটাক্ষ ছুঁড়ে তিনি বলেন, ' এক সময় হাজার হাজার একর জমি ছিল। হভেলি ছিল। এখন না আছে জমি, না হাভেলি সংস্কার করার সংগতি। অথচ ঘুম থেকে উঠে বলছেন, তাঁরা জমিদার! একসময় তাঁদের কাছে জমি ছিল ঠিকই,তবে এখন আর তার মালিকানা তাঁদের হাতে নেই। উত্তরপ্রদেশের সেই সমস্ত জমিদারের মতো অবস্থা কংগ্রেসের।

বিরোধী জোটের নেতৃত্বের প্রশ্নে পাওয়ার আরও বলেন , 'এক সময় কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত কংগ্রেসের উপস্থিতি ছিল। এখন তা আর নেই। কংগ্রেসকে এই বাস্তব পরিস্থিতি মেনে নিতে হবে। সব সময় তাঁদের নেতৃত্ব দেওয়ার এই মনোভাব বদলালেই বিরোধী জোটের সঙ্গে তাঁদের সম্পর্ক মসৃণ হবে বলে মনে করছেন শরদ।

কংগ্রেসের বিরুদ্ধে শরদ পাওয়ারের তির্যক এই মন্তব্যে বিজেপি বিরোধী জোটের ভবিষ্যতের উপর প্রশ্নচিহ্ন ঝুলিয়ে দিয়েছে।

বিরোধী জোট নিয়ে সোনিয়া গান্ধীর ডাকা বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত ছিলেন শরদ পাওয়ারও। কিন্তু বিরোধী জোটের নেতৃত্বের প্রশ্নে কংগ্রেসকে এক চুলও জমি ছাড়তে নারাজ বিরোধীরা। তার উপরে পাওয়ারের এই আক্রমণ করায়, প্রশ্ন উঠেছে, তিনি কি নিজেই জোটের নেতৃত্ব চাইছেন ?তবে পাওয়ারের দাবি, তিনি শুধু বিরোধী জোটের মধ্যে সমন্বয় গড়ে তোলার চেষ্টা করছেন।

 

বন্ধ করুন