বাংলা নিউজ > ঘরে বাইরে > ট্রিটমেন্টের সময়ে পুড়ে গেল মাথার ত্বক, সেলুনকে ২ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ
প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

ট্রিটমেন্টের সময়ে পুড়ে গেল মাথার ত্বক, সেলুনকে ২ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

  • চুলের সঙ্গেই যদি আপনার পেশা জড়িয়ে থাকে? তার উপর যদি মাথার চামড়াই পুড়িয়ে ফেলে সেলুন কর্মীরা?

সেলুনে গেলেন। কিন্তু মনের মতো হেয়ারকাট হল না। এমনটা অনেকের সঙ্গেই হয়। তখন অন্য সেলুনে যেতে হয়। কিন্তু এই চুলের সঙ্গেই যদি আপনার পেশা জড়িয়ে থাকে? তার উপর যদি মাথার চামড়াই পুড়িয়ে ফেলে সেলুন কর্মীরা?

জাতীয় ক্রেতা সুরক্ষা কমিশনের দ্বারস্থ হয়েছিলেন এক মহিলা। আশানা রয় নামে ওই মডেল জানান, ২০১৮ সালে দিল্লির এক পাঁচ তারা হোটেলের(ITC Maurya) সেলুনে তিনি চুলের কাটাতে যান। তিনি ডগা থেকে সামান্য কাটতে বলেছিলেন। কিন্তু চুলের কাটার সময়ে তাঁর চুল সামনে থেকে ৪ ইঞ্চি মাত্র রেখে কেটে ফেলেন সেলুন কর্মীরা। এর পরেই সেলুন কর্তৃপক্ষের সঙ্গে তাঁর বচসা হয়। সেলুন কর্তৃপক্ষ ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে। ক্ষতিপূরণ হিসাবে তাঁকে ফ্রি হেয়ার ট্রিটমেন্ট অফার করা হয়। কিন্তু তাতেই যে বিপত্তি বাড়বে, তা কল্পনাও করেননি আশানা।

হেয়ার ট্রিটমেন্ট করাতে গিয়েই আরও চরম ক্ষতি হয় তাঁর। অতিরিক্ত অ্যামোনিয়ার প্রভাবে তাঁর মাথার ত্বকে চিরস্থায়ী ক্ষতি হয়।

ন্যাশানাল কনজিউমার ডিসপুটস রিড্রেশাল কমিশনে তিনি অভিযোগ করেন। সভাপতি আরকে আগরওয়াল এবং সদস্য ডঃ এসএম কান্তিকর তাঁর সমস্যার নিস্পত্তি করেন।

তাঁরা জানান, চুল হারানোয় আশানার পেশায় চরম ক্ষতি হয়েছে। বিশেষত, ঘন চুলের মডেলিংয়ের বিভিন্ন অ্যাসাইনমেন্ট ছিল তাঁর হাতে। কিন্তু মাথার চামড়া পুড়ে যাওয়ায় তাঁর বেশিরভাগ চুল ঝড়ে যায়। ফলে সমস্ত কাজের চুক্তি ভেঙে যায়।

নিষ্পত্তিকারীরা বলেন, এর পাশাপাশি এক বেসরকারি সংস্থায় আধিকারিকের কাজও করতেন ওই মহিলা। মানসিকভাবে ভেঙে পড়ায় তাঁর সেই চাকরিও চলে যায়। তার কারণও ছিল। একজন মহিলার কাছে তাঁর চুলের সঙ্গে অনেক বেশি আবেগ জড়িয়ে। সেখানে আশানার শুধু চুলই পড়েনি। তাঁর মাথার চামড়াই পুড়ে যায়। এখনও সেখানে অ্যালার্জি, লাল ভাব রয়েছে।

এর ভিত্তিতে হোটেল কর্তৃপক্ষকে তাঁকে ক্ষতিপূরণ বাবদ ২ কোটি টাকা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন