বাংলা নিউজ > ঘরে বাইরে > অক্সিজেন জোগানে ১০ কোটি টাকার অনুদান সংগ্রহের আহ্বান PayTM-এর
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

অক্সিজেন জোগানে ১০ কোটি টাকার অনুদান সংগ্রহের আহ্বান PayTM-এর

ইতিমধ্যেই ১ কোটি টাকা সেই তহবিলে জমা পড়েছে বলে তিনি জানিয়েছেন।

অক্সিজেন কনসেনট্রেটর কিনতে ১০ কোটি টাকার অনুদান সংগ্রহের আহ্বান জানাল PayTM। মোবাইল লেনদেন অ্যাপটির কর্তা বিজয়শেখর শর্মা এর আগেই করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে সকলের সাহায্যের আবেদন করেছিলেন। ইতিমধ্যেই এক কোটি টাকা সেই তহবিলে জমা পড়েছে বলে তিনি জানিয়েছেন। শুধু তাই নয়, PayTM-এর পক্ষ থেকেও তহবিলে আরও ১ কোটি টাকার অনুদান যোগ করা হয়েছে। অর্থাত্ এখন মোট ২ কোটি টাকার তহবিল তৈরি করেছেন তিনি।

এই ২ কোটি টাকা অক্সিজেন কনসেনট্রেটর কিনতে খরচ করা হবে বলে জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, এরপর তহবিলের পরিমাণ বৃদ্ধি করে ১০ কোটি টাকার লক্ষ্যমাত্রা স্থির করেছেন তিনি। অনুদান জমা দেওয়ার লিঙ্কও টুইট করেছেন তিনি। তিনি বলেছেন, 'আমার দৃঢ় বিশ্বাস আমরা এই তহবিল সংগ্রহ করতে পারব।' তাছাড়া টাকার সঠিক ব্যবহারেরও আশ্বাস দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ভারতে করোনা পরিস্থিতি মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সার্চ ইঞ্জিন জায়েন্ট Google। UNICEF-এর GiveIndia-তে ১৩৫ কোটি টাকার অনুদানের ঘোষণা করেছেন Google-এর সিইও সুন্দর পিচাই। একইভাবে ভারতের পাশে দুই মার্কিন সংস্থা Microsoft ও Amazon-ও। এসিটি গ্রান্টস, তেমাসেক ফাউন্ডেশন প্রমুখ স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে তারা। সিঙ্গাপুর থেকে ৮,০০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর ও ৫০০ টি বাইপ্যাপ মেশিন এয়ারলিফটের উদ্যোগ নিয়েছে Amazon।

ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে দেখা দিয়েছে অক্সিজেনের আকাল। পরিস্থিতি মোকাবিলায় সোমবার ৩১৮টি অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। এরপর সবচেয়ে করোনা বিধ্বস্ত শহরে হাসপাতালগুলিতে তা সরবরাহ করা হবে। পাশাপাশি ব্রিটেন থেকেও এয়ারলিফট করা হচ্ছে ভেন্টিলেটর, অক্সিজেন কনসেন্ট্রেটর-সহ জীবনদায়ী সরঞ্জাম। মঙ্গলবার ভোরেই এগুলি দিল্লিতে পৌঁছনোর কথা।

বন্ধ করুন