বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm: সিনেমা ও টিকিটের ব্যবসা বিক্রি করতে চায় পেটিএম, জোমাটোর সঙ্গে কথা: Report

Paytm: সিনেমা ও টিকিটের ব্যবসা বিক্রি করতে চায় পেটিএম, জোমাটোর সঙ্গে কথা: Report

সিনেমা ও টিকিটের ব্যবসা বিক্রি করতে চায় পেটিএম, জোমাটোর সঙ্গে কথা প্রতীকী ছবি

সিনেমা ও টিকিটের ব্যবসা বিক্রি করতে জোম্যাটোর সঙ্গে আলোচনা করছে পেটিএম। কারণটা কী? 

ব্লুমবার্গের রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে পেটিএম এবার জোমাটোর সঙ্গে আলোচনা করা শুরু করেছে। মুভি ও ইভেন্টের টিকিট বিক্রির ডিভিশনটা যাতে বিক্রি করা যায় তা নিয়েই কথাবার্তা চলছে। মূলত বিক্রিবাটা কমে যাওয়ার জেরেই এই নয়া উদ্যোগ নেওয়া হচ্ছে বলে খবর। 

ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, বিক্রি কমে যাওয়ার মধ্যে কৌশলগত রদবদলের অংশ হিসাবে পেটিএম বর্তমানে জোম্যাটো লিমিটেডের সাথে তার সিনেমা এবং ইভেন্টের টিকিট বিভাগ বিক্রি করার জন্য আলোচনা করছে।

পেটিএমের মূল সংস্থা ওয়ান৯৭ কমিউনিকেশনস লিমিটেড এবং অনলাইন ফুড ডেলিভারি জায়ান্ট জোম্যাটোর মধ্যে আলোচনা শেষ পর্যায়ে রয়েছে বলে জানা গেছে। তবে অন্যান্য সম্ভাব্য ক্রেতারাও এই ব্যবসায় আগ্রহী, তবে আলোচনার ব্যক্তিগতস্তরে হওয়ার জেরে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রগুলি উল্লেখ করেছে। ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানো যায়নি।

গত মাসে রিপোর্ট করা প্রথম বিক্রয় হ্রাসের আলোকে, বিলিয়নেয়ার প্রতিষ্ঠাতা-সিইও বিজয় শেখর শর্মার নেতৃত্বে পেটিএম নন-কোর সম্পদকে সুসংহত করার পরিকল্পনা ঘোষণা করেছে এবং সম্ভাব্য কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত দিয়েছে। পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক লিমিটেডকে প্রভাবিত করে এমন নিয়ন্ত্রক পদক্ষেপের প্রতিক্রিয়া হিসাবে এই পদক্ষেপটি এসেছে, যা পেটিএমের ক্রিয়াকলাপের একটি গুরুত্বপূর্ণ উপাদান ছিল। নিয়ন্ত্রক পদক্ষেপগুলি পেটিএমকে অন্যান্য ঋণদাতাদের সাথে নতুন অংশীদারিত্ব স্থাপন করতে বাধ্য করেছে, রিপোর্টে বলা হয়েছে।

পেটিএম, যা আগে ডিজিটাল ওয়ালেট এবং পেমেন্ট লেনদেনের জন্য ব্যাংকের উপর ব্যাপকভাবে নির্ভরশীল ছিল, এই বছরের শুরুতে কেন্দ্রীয় ব্যাংকের হস্তক্ষেপের পর থেকে উল্লেখযোগ্য অপারেশনাল চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে।

ব্লুমবার্গের মতে, পেটিএম বা জোম্যাটো কেউই নিয়মিত ব্যবসায়িক সময়ের বাইরে যোগাযোগ করা হলে কোনও মন্তব্য দেয়নি।

যদিও পেটিএম তার সিনেমা এবং ইভেন্টের টিকিট ব্যবসায়ের জন্য পৃথকভাবে পরিসংখ্যান প্রকাশ করে না, এটি তার বিস্তৃত বিপণন পরিষেবা বিভাগের জন্য মার্চ ২০২৪ এ শেষ হওয়া অর্থবছরে ১৭.৪ বিলিয়ন রুপি (২০৮ মিলিয়ন ডলার) বার্ষিক বিক্রয় রেকর্ড করেছে, যার মধ্যে ক্রেডিট কার্ড বিপণন এবং উপহার ভাউচারের পাশাপাশি এই ব্যবসা অন্তর্ভুক্ত রয়েছে।

একটি সফল বিক্রয় পেটিএমকে তার মার্চেন্ট বেস প্রসারিত এবং সামগ্রিক বিক্রয় বাড়ানোর জন্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে ভ্রমণ, ডিল এবং ক্যাশব্যাকের দিকে মনোনিবেশ করতে সক্ষম করবে।

জোম্যাটোর জন্য, পেটিএমের সিনেমা এবং ইভেন্টের টিকিট ব্যবসা অধিগ্রহণ একটি নতুন, দ্রুত বর্ধনশীল ডিজিটাল খাতে উল্লেখযোগ্য সম্প্রসারণ চিহ্নিত করতে পারে। ২০২০ সালে, জোম্যাটো উবার টেকনোলজিস ইনকর্পোরেটেডের ভারতীয় খাদ্য ইউনিট অধিগ্রহণ করে, যা তার বাজারের অবস্থানকে আরও শক্তিশালী করে। লাইভ মিন্টের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে। 

(ব্লুমবার্গ থেকে ইনপুট সহ)

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.