বাংলা নিউজ > ঘরে বাইরে > গুগলকে চ্যালেঞ্জ জানাতে এল Paytm Mini App Store
বিজয় শেখর শর্মা (MINT_PRINT)
বিজয় শেখর শর্মা (MINT_PRINT)

গুগলকে চ্যালেঞ্জ জানাতে এল Paytm Mini App Store

প্রায় ৩০০ সংস্থা ইতিমধ্যেই এই মিনি অ্যাপ স্টোরে যুক্ত হয়েছে 

নিয়ম ভাঙায় গুগলের অ্যাপ স্টোর থেকে বার করে দেওয়া হয়েছিল পেটিএমকে। পরে যদিও ক্রিকেট স্টিকারে ক্যাশব্যাক দেওয়া বন্ধ করে ফিরে আসে পেটিএম। কিন্তু সেই যে গুগলের সঙ্গে  সম্পর্কে চিড়, তার জেরে নিজের মিনি অ্যাপ স্টোর নিয়ে এল ভারতের অন্যতম জনপ্রিয় ফিনটেক সংস্থা। 

নিজেদের অ্যাপের মধ্যে এই সব মিনি অ্যাপের লিস্টিং ও ডিস্ট্রবিউশনের ব্যবস্থা করেছে পেটিএম। এর জন্য কোনও টাকাও নিচ্ছে না তারা। ইতিমধ্যেই এই মিনি অ্যাপ স্টোরে যুক্ত হয়েছে দেশি-বিদেশি প্রায় ৩০০ সংস্থা। এর মধ্যে অন্যতম হল  Decathalon, Ola, Park , Rapido, Netmeds, 1MG, Domino's Pizza, FreshMenu, NoBroker. 

পেটিএমের সিইও বিজয় শংকর বলেন যে সমস্ত ভারতীয় অ্যাপ প্রস্তুতকারকের জন্য এই সুযোগ আসছে। তরুণ অ্যাপ ডেভেলপাররা পেটিএম অ্যাপের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে উদ্ভাবনী পরিষেবা দিতে পারবে বলে তিনি আশা করেন। 

তিনি বলেন পেটিএম ইউজারদের সুবিধা হলে তারা একটি অ্যাপ ব্যবহার করে যেটা প্রয়োজন সেটা এখান থেকেই পেয়ে যাবেন ও তাদের পছন্দের পেমেন্ট বিকল্পও ব্যবহার করতে পারবেন। 

প্রসঙ্গত, আজই গুগল বলেছে যে এখনই তাদের প্লেস্টোরে অ্যাপদের কিছু বিক্রি করার ক্ষেত্রে আবশ্যিক বিলিং সিস্টেম ব্যবহার করতে হবে না। মার্চ ৩১, ২০২১ অবধি সময় দেওয়া হয়েছে। 

সেপ্টেম্বরে বিটা মোডে প্রায় ১২ লক্ষ গ্রাহক এসেছে পেটিএম মিনি অ্যাপ স্টোরে। 

বন্ধ করুন