বাংলা নিউজ > ঘরে বাইরে > টেস্টেও পাকিস্তানের নয়া দলনায়ক বাবর আজম
আজহার আলির পরিবর্তে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিয়েছে পিসিবি।
আজহার আলির পরিবর্তে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিয়েছে পিসিবি।

টেস্টেও পাকিস্তানের নয়া দলনায়ক বাবর আজম

  • ওয়ানডে ও টি-২০ দলের নেতৃত্বের পরে এবার পাক টেস্ট দলের নেতা হিসেবেও নির্বাচিত হলেন বাবর আজম।

শুভব্রত মুখার্জি

জল্পনা ছিল আগেভাগেই। ওয়াসিম আক্রমের মতন একাধিক প্রাক্তনীও চেয়েছিলেন তাঁকেই পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের টেস্টের ক্ষেত্রেও দায়িত্ব দেওয়া হোক। সেই সব দাবিকে সম্মান জানিয়ে ,জল্পনাকে সত্যি করে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়কত্বও তুলে দেওয়া হল এই মুহূর্তে তাদের শ্রেষ্ঠ ব্যাটসম্যান বাবর আজমের হাতে।

প্রসঙ্গত গত বছর ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয় সরফরাজ আহমেদকে। এই সরফরাজের নেতৃত্বেই আবার ২০১৭ সালে ভারতকে হারিয়ে প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে ইতিহাস গড়েছিল পাকিস্তান ক্রিকেট। ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্সের ধারেকাছে যেতে না পারার ফলে শুধু নেতৃত্ব থেকেই নয়, জাতীয় দল থেকেও বাদ দেওয়া হয় সরফরাজকে। তাঁর পরিবর্তে গত বছরের নভেম্বরে ওয়ানডে ও টি-২০ দলের নেতৃত্ব দেয়া হয় বাবর আজমকে। টেস্ট দলের নেতৃত্ব তুলে দেয়া হয়েছিল আজহার আলীকে। আজহারের অধিনায়কত্বে সর্বশেষ ৮ টেস্টের মধ্যে তিনটিতে হার, দুটিতে জয় আর তিনটিতে ড্র করেছে পাকিস্তান।

সম্প্রতি পিসিবিকে না জানিয়ে প্রধানমন্ত্রী ও কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানের সঙ্গে দেখা করেছিলেন আজহার আলি, মহম্মদ হাফিজ ও জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ-উল হক। তাদের আচরণে অসন্তুষ্ঠ হয় পিসিবি। কানাঘুষো শোনা যাচ্ছে, কিছুটা সেই কারণেই হয়ত টেস্ট দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে আজহার আলিকে।

ওয়ানডে ও টি-২০ ফর্ম্যাটের দায়িত্ব আগেই ছিল বাবরের কাঁধে। এবার এই দুই ফর্ম্যাটের পাশাপাশি টেস্টেও পাকিস্তান ক্রিকেট দলের নেতৃত্ব দেবেন তিনি। আজহার আলির পরিবর্তে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিয়েছে পিসিবির নির্বাচকমণ্ডলী।

বন্ধ করুন