বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৪ মাস বাদে মুক্তি পেলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি
মেহবুবা মুফতি
মেহবুবা মুফতি

১৪ মাস বাদে মুক্তি পেলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি

জম্মু-কাশ্মীরের প্রশাসনের তরফ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। 

কতদিন কোনও রাজনৈতিক নেতাকে আটকে রাখা যাবে। এই নিয়ে উষ্মা প্রকাশ করেছিল সুপ্রিম কোর্ট। তারপরেই পিডিপি নেত্রী তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে ছেড়ে দিল প্রশাসন। মঙ্গলবার রাতে এই সিদ্ধান্তের কথা বলেন কেন্দ্রীয় শাসিত অঞ্চলের মুখপাত্র রোহিত কানসাল। 

গত বছর ৫ অগস্ট ৩৭০ ধারা অবলুপ্তির সময় আটক করা হয় রাজ্যের সমস্ত বড় নেতাদের। শুধু ৩৭০ ধারা অবলুপ্তি নয় রাজ্যকে দ্বিখণ্ডিত করে দুটি কেন্দ্রীয় শাসিত অঞ্চল তৈরি করা হয়। এরপর ধাপে ধাপে ফারুক ও ওমর আবদুল্লা সহ সব বড় নেতাদের ছেড়ে দেয় প্রশাসন। শুধু বাকি ছিলেন মেহবুবা মুফতি। 

তাঁর মুক্তির আবেদন করে সুপ্রিম কোর্টে যান তাঁর কন্যা। সেই মামলা চলছিল, তার মধ্যেই মেহবুবাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। জুলাই মাসে পাবলিক সেফটি অ্যাক্ট অনুযায়ী তিন মাসের জন্য মেহবুবা মুফতির আটকের মেয়াদ বৃদ্ধি করা হয়। সেই আদেশ নতুন করে ফের দিল না কেন্দ্র। টুইটারে মেহবুবা মুফতির অ্যাকাউন্ট থেকে তাঁর কন্যা ইলতিজা বলেন যে সবার সাহায্য নিয়ে অবশেষে এই কঠিন সময় শেষ হল। এতদিন মেহবুবার অ্যাকাউন্ট থেকে টুইট করছিলেন ইলতিজা। এখনকার মতো এটাই তাঁর শেষ টুইট এই অ্যাকাউন্ট থেকে জানান ইলতিজা। 

বন্ধ করুন