বাংলা নিউজ > ঘরে বাইরে > 'পেগাসাস নিয়ে আলাদা আলোচনার প্রয়োজন নেই, ইস্যু বিচারাধীন', বললেন মোদী সরকারের মন্ত্রী

'পেগাসাস নিয়ে আলাদা আলোচনার প্রয়োজন নেই, ইস্যু বিচারাধীন', বললেন মোদী সরকারের মন্ত্রী

প্রহ্লাদ যোশী। ছবি সৌজন্য টুইটার/এএনআই

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, যেহেতু পেগাসাস ইস্যুটি  বিচারাধীন, তাই পেগাসাস ইস্যুতে আলাদা আলোচনার প্রয়োজন নেই।

পেগাসাস ইস্যু নিয়ে ইতিমধ্যেই দেশে বাজেট অধিবেশন ঘিরে নতুন করে রাজনৈতিক ঝড় উঠতে শুরু করেছে। নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে পেগাসাস ইস্যুতে একাধিক বিস্ফোরক বক্তব্য তুলে ধরা হয়েছে। তারপরই দেশের রাজনীতি কার্যত উত্তাল। এই ইস্যুতে ইতিমধ্যেই কেন্দ্রীয় আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস জারি করেছেন এক বিরোধী শিবিরের সাংসদ। শিবসেনা, কংগ্রেস, তৃণমূল সহ কার্যত বিজেপি বিরোধী শিবির এই ইস্যুতে সুর চড়াতে শুরু করে। এদিকে, এই প্রেক্ষাপটে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, যেহেতু এই বিষয়টি বিচারাধীন, তাই পেগাসাস ইস্যুতে আলাদা আলোচনার প্রয়োজন নেই।

মোদী সরকারের সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী এদিন বলেছেন, ‘ আমরা বিরোধীদের স্পষ্ট বলেছি, বাজেট অধিবেশনের প্রথম পর্বে আমরা শুধুই বাজেট ও রাষ্ট্রপতির ভাষণ নিয়ে আলোচনা করতে পারব।ফলে আরও একটি ইস্যু নিয়ে আলোচনা করা সম্ভব হবে না। যদিও বিষয়টি আপাতত বিচারাধীন।’ উল্লেখ্য,  পেগাসাস ইস্যুতে নিউ ইয়র্ক টাইমস-এর এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২০১৭ সালে ভারতে প্রবেশ করে পেগাসাস। সেই বছর মোদীর ইজরায়েল সফরের সময় এই স্পাইওয়্যার নিয়ে ভারত ও ইজরায়েল একটি চুক্তিতে আবদ্ধ হয়। নিউ ইয়র্ক টাইমসের এই দাবি নিয়ে কংগ্রেসের রাহুল গান্ধী থেকে শুরু করে সরব হয়েছেন তৃণমূলের সুখেন্দু শেখর রায়। উল্লেখ্য, বাজেট অধিবেশনের মধ্যে যাতে, গোটা পর্বটি খুবই মসৃণভাবে চলে, তা নিয়ে এদিন বিরোধী শিবিরের ২৫ জন নেতার সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রের তরফে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

 

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, ‘বিষয়ট নিয়ে যা বলবার ছিল তা কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো বলেছেন বাদল অধিবেশনে। ’ উল্লেখ্য,  পেগাসাস ইস্যুতে বাদল অধিবেশনে এর আগে মুখ খলেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। সেই সময় তিনি দাবি করেছিলেন যে,  গোটা বিষয়টি ভারতের ভূমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা।  এই বিষয়ে একই সুরে বার্তা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উল্লেখ্য, যদিও কেন্দ্রীয় মন্ত্রীদের দাবিতে আমল দিতে চায়নি বিরোধীরা।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন