বাংলা নিউজ > ঘরে বাইরে > পোস্ট অফিস থেকেই লাইফ সার্টিফিকেট পাবেন পেনশনভোগীরা, জানুন কীভাবে?
 ছবি : টুইটার  (Twitter)
 ছবি : টুইটার  (Twitter)

পোস্ট অফিস থেকেই লাইফ সার্টিফিকেট পাবেন পেনশনভোগীরা, জানুন কীভাবে?

অনেক ক্ষেত্রে আগের অফিস থেকেও জীবন প্রমাণ বা লাইফ সার্টিফিকেট সংগ্রহ করতে হয় অবসরপ্রাপ্ত কর্মীদের। সেই সমস্যারই সুরাহা হবে এবার।

পেনশনভোগী অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় ও রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। এবার থেকে নিকটবর্তী পোস্ট অফিস থেকেই মিলবে লাইফ সার্টিফিকেট।

বর্তমান করোনা পরিস্থিতিতে ব্যাঙ্কিংয়ের সময় কমে গিয়েছে। সেই সঙ্গে অনেকেরই ব্যাঙ্কের তুলনায় পোস্ট অফিস বাড়ির বেশি কাছে হতে পারে। সে কথা মাথায় রেখেই নতুন সুবিধা দেওয়া হবে।

অনেক ক্ষেত্রে আগের অফিস থেকেও জীবন প্রমাণ বা লাইফ সার্টিফিকেট সংগ্রহ করতে হয় অবসরপ্রাপ্ত কর্মীদের। সেই সমস্যারই সুরাহা হবে এবার। বাড়ির কাছের পোস্ট অফিস থেকেই সংগ্রহ করা যাবে লাইফ সার্টিফিকেট। ফলে পেনশন পেতে কোনও সমস্যা হবে না।

এ বিষয়ে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করেছে ইন্ডিয়া পোস্ট। দেখুন সেই টুইট:

এছাড়া নিকটবর্তী জীবন প্রমাণ সেন্টারে গিয়েও লাইফ সার্টিফিকেট সংগ্রহ করা যেতে পারে। দ্রুত পরিষেবার জন্য সেখানে ডিজিটাল লাইফ সার্টিফিকেট মিলবে।

ইন্ডিয়া পোস্টের এক আধিকারিক জানালেন, পোস্ট অফিসের তুলনায় অনেকেরই ব্যাঙ্কের শাখায় ভিড় বেশি হয়। বর্তমান করোনা পরিস্থিতিতে ভিড় এড়িয়ে চলাই শ্রেয়। আর বয়স্কদের ক্ষেত্রে বেশিক্ষণ সময় অপেক্ষা করাও কঠিন। পোস্ট অফিস থেকে জীবন প্রমাণের সুবিধা মিললে তাঁরা উপকৃতই হবেন।

বন্ধ করুন