বাংলা নিউজ > ঘরে বাইরে > UFO-র ভিডিয়ো নিয়ে তদন্ত, ওবামার মন্তব্যে ভিন গ্রহের প্রাণী নিয়ে তুঙ্গে জল্পনা!
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

UFO-র ভিডিয়ো নিয়ে তদন্ত, ওবামার মন্তব্যে ভিন গ্রহের প্রাণী নিয়ে তুঙ্গে জল্পনা!

পেন্টাগন জানিয়েছে, এ জাতীয় একাধিক ভিডিয়ো নিয়ে তদন্ত শুরু চলছে।

ইউএফও-র ভিডিয়ো, ছবি নিয়ে তদন্ত চলছে বলে জানাল পেন্টাগন। মার্কিন যুক্তরাষ্ট্রের নেভির জাহাজের ক্যামেরায় ধরা পড়া একটি উড়ন্ত চাকতির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তার প্রেক্ষিতেই তদন্ত করা হচ্ছে বলে জানানো হল সরকারি তরফে।

ভিডিয়োটি প্রকাশ করেন মার্কিন ইউএফও এন্থ্যুসিয়্যাস্ট ও ফিল্মমেকার জেরেমি করবেল। সেখানে দেখা যাচ্ছে, সমুদ্রের উপর দিয়ে এক অজানা উড়ন্ত বস্তু দ্রুত বেগে এগিয়ে চলেছে। হঠাত্ই তা নেমে গেল সমুদ্রের জলে।

পেন্টাগন জানিয়েছে, এ জাতীয় একাধিক ভিডিয়ো নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

গত ২০২০ সালে শুধুমাত্র ইউএফও-র বিষয়ে তদন্তের জন্য বিশেষ টাস্ক ফোর্স গঠন করে পেন্টাগন।

তবে, শুধু ভিনগ্রহের প্রাণীদের উড়ন্ত যান বলে সন্দেহ করলে বোধ হয় ভুল হবে। এর কারণ হল, মার্কিন সেনার নিয়ন্ত্রিত রেস্ট্রিকটেড এরিয়া- যেখানে জনসাধারণ, অন্য দেশের বিমান প্রবেশ নিষেধ; সেই স্থানেই বহুবার দেখা গিয়েছে অজানা এই উড়ন্ত যানগুলি।

শুধু তাই নয়, মার্কিন নেভির জাহাজ, বায়ুসেনার যুদ্ধবিমান ইত্যাদির কাছাকাছিও এই উড়ন্ত বস্তুগুলি ভিডিয়োয় ধরা পড়েছে। ফলে, এটি দেশের সুরক্ষার প্রশ্নও বটে।

এর মধ্যে জল্পনা বাড়াচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার মন্তব্য। সম্প্রতি জেমস কর্ডনের লেট লেট শো-তে মজার ছলে বারাক ওবামাকে এলিয়েনদের বিষয়ে প্রশ্ন করা হয়। সেই সময়ে প্রথমে ওবামা মজা করে বলেন, 'হোয়াইট হাউজে প্রথমে আসার পর আমি জিজ্ঞাসা করেছিলাম যে এলিয়েনদের রাখার কোনও গোপন ল্যাব আছে নাকি! তারপর সবাই জানালো যে তেমন কিছুই নেই।'

কিন্তু এরপরেই ওবামা 'সিরিয়াস' বিষয়ে বলেন। তিনি জানান, বেশ কিছু ক্ষেত্রে অজানা উড়ন্ত যান চোখে পড়েছে, ভিডিয়োয় দেখা গিয়েছে। তাদের উড়ানের ধরন, গতি... সবই আমাদের অজানা। সেটা নিয়ে তদন্ত চলছে। এ বিষয়ে আমাদের আরও ভাবা প্রয়োজন।

বন্ধ করুন