বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা টিকার আতঙ্কে ড্রামের পিছনে লুকিয়ে পড়লেন বৃদ্ধা, পালাচ্ছেন গ্রামবাসীরাও!
ছবি : এএনআই (ANI)
ছবি : এএনআই (ANI)

করোনা টিকার আতঙ্কে ড্রামের পিছনে লুকিয়ে পড়লেন বৃদ্ধা, পালাচ্ছেন গ্রামবাসীরাও!

  • করোনা টিকা যাতে নিতে না হয়, ড্রামের পেছনে লুকিয়ে পড়তে দেখা গেল বৃদ্ধাকে।

দিন য়েক আগেই উত্তরপ্রদেশে করোনা টিকার ভয়ে নদীতে ঝাঁপ দিয়েছিলেন এক গ্রামের বাসিন্দারা। এবার, করোনা টিকার প্রতি যোগী আদিত্যনাথের রাজ্যে আরও একটি গ্রামের বাসিন্দাদের ভীতির ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। করোনা টিকা যাতে নিতে না হয়, ড্রামের পিছনে লুকিয়ে পড়তে দেখা গেল বৃদ্ধাকে।

ভাইরাল ভিডিয়োটি ইয়াওয়ার চন্দনপুর গ্রামের। সংবাদসংস্থা এএনআইকে গ্রামের মোড়ল জানান, 'সচেতনতা বৃদ্ধির চেষ্টা সত্ত্বেও গ্রামবাসীরা করোনা টিকা নিয়ে ভীষণ আতঙ্কিত। কী করণীয় বুঝতে পারছি না। কেউ নিতে চাইছেন না।'

গ্রামটির জনসংখ্যা প্রায় ১,১০০। তার মধ্যে মাত্র ৪০-৫০ জন এখনও পর্যন্ত করোনা টিকা গ্রহণ করেছেন। গ্রামের সবথেকে কাছের টিকাকরণ কেন্দ্রে পর্যাপ্ত টিকা থাকলেও তা নিতে যাচ্ছেন না কেউই। স্বাস্থ্যকর্মীরা গ্রামের ভিতরে গেলে মরিয়া হয়ে পালাচ্ছেন, লুকিয়ে পড়ছেন গ্রামবাসীরা।

বৃহস্পতিবার স্থানীয় বিধায়ক সরিতা ভাদৌরিয়া স্বাস্থ্যকর্মীদের টিম নিয়ে গ্রামে প্রবেশ করেন। সেই সময়েই এই ছবিগুলি তোলা হয়। সেখানে দেখা যাচ্ছে, স্বাস্থ্যকর্মীদের আসতে দেখেই লুকিয়ে পড়ছেন এক বৃদ্ধা। ক্যামেরা দেখে এবং টিকা দেওয়া হবে না আশ্বাস পাওয়ার পর শেষমেশ তিনি একটি ড্রামের পেছন থেকে বেরিয়ে আসেন।

স্থানীয় বিধায়ক জানান, 'গ্রামের বেশিরভাগ মানুষই শিক্ষার আলো পাননি। গ্রামে আমরা যতটা পারছি প্রচার চালাচ্ছি। ওই বৃদ্ধাকেও আমরা সকলে মিলে বুঝিয়েছি। উনি টিকা নিলে ভীষণ জ্বর আসবে বলে ভয় পাচ্ছিলেন। আমরা সবাই মিলে শান্তভাবে ব্যাখ্যা করার পর অবশ্য তিনি টিকা নিতে রাজি হয়েছেন।'

একদিকে বিভিন্ন স্থানে কোউইন পোর্টালে টিকার জন্য স্লট মিলছে না বলে অনেকে অভিযোগ করছেন। আর তারই মধ্যে জোগান থাকা সত্ত্বেও বিভিন্ন গ্রামে টিকা নিয়ে ছড়াচ্ছে অযথা আতঙ্ক।

বন্ধ করুন