লব আগরওয়াল
লব আগরওয়াল

আক্রান্ত ৫৯৬৬২, করোনাভাইরাসের সঙ্গে বেঁচে থাকার অভ্যাস করতে হবে, বলল স্বাস্থ্যমন্ত্রক

স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা মেনে দেশবাসীকে চলতে অনুরোধ। 

ভাইরাসর সঙ্গে বেঁচে থাকার অভ্যাস করতে হবে। শুক্রবার এই কথা জানান হল কেন্দ্রের তরফে। ধীরে ধীরে উঠছে লকডাউন। কিন্তু বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই পরিপ্রেক্ষিতে কেন্দ্রের এই বক্তব্য যথেষ্ট ইঙ্গিতবাহী বলে মনে করা হচ্ছে। অনেক বিশেষজ্ঞ মনে করছেন যে আগামী কিছুদিনের মধ্যে যে দেশ থেকে করোনাভাইরাস নির্মূল হবে না, কার্যত তা স্বীকার করে নিল কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রক।শনিবার ভোরের পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা আক্রান্ত ৫৯,৬৬২, মৃত ১৯৮১।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল বলেন যে দেশের অনেকাংশে কেসের সংখ্যা বেড়েছে। তাই করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার সময় কমছে। তিনি বলেন যে পরিযায়ীরা ঘরে ফিরছেন, নানান বিধিনিষেধও শিথিল করা হচ্ছে, তাই খুব বড় চ্যালেঞ্জ হল ভাইরাসের সঙ্গে কী করে জীবন নির্বাহ করা যায় সেটি। 

তিনি বলেন যে স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা মেনে চলতে হবে সবাইকে। সবার ব্যবহারে বদল দরকার এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য। প্রসঙ্গত এর আগে কেজরিওয়ালও একই কথা বলেছিলেন যে ভাইরাসের সঙ্গেই এখন সহবস্থান করতে হবে। করোনা মুক্ত জেলার সংখ্যা কমে ২১৬ হয়েছে বলে তিনি জানান। শীঘ্রই আপডেটেড তালিকা দেওয়া হবে জোনের বলে জানান তিনি। 

বিধিনিষেধ মানলে ভারতের করোনা কার্ভ চ্যাপ্টা থাকবে বলেই আশা প্রকাশ করেন তিনি। এই মুহূর্তে ভারতে সুস্থ হয়ে ওঠার হার ২৯.৬ শতাংশ, যা খুব ইতিবাচক বলে তাঁর বক্তব্য। করোনা চিকিত্সায় প্লাজমা থেরাপি কতটা কার্যকারী, সেটা দেশজুড়ে ২১টি হাসপাতালে পরীক্ষা করে দেখা হবে বলে জানান লব আগরওয়াল। 

বন্ধ করুন