বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর জমানায় কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ কতটা কমেছে? হিসেব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

মোদীর জমানায় কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ কতটা কমেছে? হিসেব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (ANI Photo) (Sanjay Sharma)

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, সেই ২০১৪ সাল থেকে ৮০ শতাংশ হিংসার ঘটনা কমে গিয়েছে। হামলায় সাধারণ মানুষের মৃত্যুর হার কমে হয়েছে ৮৯ শতাংশ। ৬০০০ জঙ্গি আত্মসমর্পণ করেছে।

এলএন রাও

জম্মু ও কাশ্মীরের জঙ্গিবাদ নিয়ে এবার বড় দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি সাফ জানিয়ে দেন, জম্মু ও কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ প্রায় ১৬৮ শতাংশ কমে গিয়েছে। মোদী সরকার ক্ষমতায় আসার পরে এটা সম্ভব হয়েছে।

এর সঙ্গেই কেন্দ্রীয় মন্ত্রীর সংযোজন, অতি বামেদের কার্যকলাপ সেই ২০১৫ সাল থেকে প্রায় ২৬৫ শতাংশ কমে গিয়েছে। কীভাবে এটা সম্ভব হল?

কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, মোদী সরকার জঙ্গিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েছে। তিনি জানিয়েছেন, উরি হামলার জবাবে ২০১৬ সালে সরকার সার্জিকাল স্ট্রাইক করেছিল। পুলওয়ামা বোম্বিংয়ের জবাবে ২০১৯ সালে হয়েছিল বালাকোট এয়ার স্ট্রাইক। সেক্ষেত্রে প্রতিটি ক্রিয়ার সমান প্রতিক্রিয়া রয়েছে। এটা মনে রাখতে হবে।

তিনি জানিয়েছেন, সেই ২০১৪ সাল থেকে ৮০ শতাংশ হিংসার ঘটনা কমে গিয়েছে। হামলায় সাধারণ মানুষের মৃত্যুর হার কমে হয়েছে ৮৯ শতাংশ। ৬০০০ জঙ্গি আত্মসমর্পণ করেছে।

তিনি বলেন, জম্মু-কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ প্রায় ১৬৮ শতাংশ কমে গিয়েছে। যারা সন্ত্রাসবাদকে মদত দিচ্ছে তাদের মধ্য়ে ৯৪ শতাংশের সাজা হয়েছে।

২০১৫ থেকে ২০২২ সাল পর্যন্ত অতি বাম কার্যকলাপের ঘটনা প্রায় ২৬৫ শতাংশ কমে গিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে উত্তর পূর্ব রিজিয়নে শান্তি প্রতিষ্ঠা হয়েছে। ত্রিপুরা ও মেঘালয় থেকে AFSPA প্রায় পুরোটাই প্রত্যাহার করা হয়েছে। অসম থেকে এই আইন প্রায় ৬০ শতাংশ তুলে নেওয়া হয়েছে।

উত্তরপূর্বে একাধিক শান্তিচুক্তি এই কয়েক বছরে সই করা হয়েছে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘‌কিছুই ছিঁড়তে পারবেন না’‌, মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বেলাগাম মন্তব্য দিলীপের ফৌজদারি মামলা–কোটিপতি প্রার্থীর সংখ্যায় এগিয়ে বিজেপি, প্রকাশ্য এল তথ্য অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের ‘মোটা-কালো’ অর্পিতা বিয়ে, সিনেমায় কাজ, সব সলমনের বুদ্ধিতে? মুখু খুললেন আয়ুশ কোন পদ্ধতিতে সূর্য তিলক হবে রাম লালার? ঘরে বসেই দেখতে পাবেন অনন্য মুহূর্ত 'অসমে অনেক কিছু পালটে দিতে পারেন মমতা', আজ শিলচরে জোর CAA, NRC-র উপর প্রবল গরমে মিছিলে হেঁটে অসুস্থ ৪ চাকরিপ্রার্থী, একজন ভর্তি মেডিকেলে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে পরিচালক শংকর কন্যা ঐশ্বর্য, হাজির কোন কোন সেলেব ‘ক্রমাগত প্রত্যাখ্যাত হচ্ছি…’, উদয়কে বিয়ের মাত্র ৯ মাস, কোন যন্ত্রণায় অনামিকা প্রচন্ড গরমে শুকিয়ে যাবে ঘাসফুল! বাংলায় বেশি আসনে ফুটবে পদ্ম, দাবি সমীক্ষায়

Latest IPL News

অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.