বাংলা নিউজ > ঘরে বাইরে > Peshawar Blast: পাকিস্তানের পেশওয়ারের মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩০, জখম অর্ধশতাধিক
পাকিস্তানের পেশওয়ারের মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩০, জখম অর্ধশতাধিক

Peshawar Blast: পাকিস্তানের পেশওয়ারের মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩০, জখম অর্ধশতাধিক

  • পাকিস্তানের মসজিদে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু বহু লোকের।

পাকিস্তানের পেশওয়ারের একটি মসজিদে জুম্মার নমাজের সময় বোমা বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত ও ৫০ জনের বেশি জখম হয়েছেন। একজন উদ্ধারকারী কর্মকর্তা জানান, কিসা খাওয়ানি বাজার এলাকার একটি জামিয়া মসজিদে যখন লোকজন জুম্মার নমাজ আদায় করতে যাচ্ছিলেন তখন এই বিস্ফোরণ ঘটে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত যেসকল জখম ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, তাদের মধ্যে ১০ জনের অবস্থা অত্যন্ত গুরুতর। এই ঘটনা প্রসঙ্গে পেশওয়ারের লেডি রিডিং হাসপাতালের এক কর্তা মহম্মদ আসিম খান মৃতের সংখ্যা নিশ্চিত করে বলেন, ‘আমরা হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করেছি।’

পাকিস্তানি মিডিয়াকে ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার পেশোয়ার ইজাজ আহসান বলেন, প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, দুই হামলাকারী মসজিদে প্রবেশের চেষ্টা করে এবং কর্তব্যরত পুলিশ অফিসারদের লক্ষ্য করে গুলি চালায়। গোলাগুলির ঘটনার পর মসজিদের ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খান এই মসজিদে হামলার তীব্র নিন্দা করেন এবং ক্ষতিগ্রস্তদের অবিলম্বে চিকিৎসা সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন। এদিকে ঘটনাস্থলে পেশাওয়ার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছেন।

বন্ধ করুন