বাংলা নিউজ > ঘরে বাইরে > Petrol: পেট্রল, ডিজেলের সংকট! তালিকায় বাংলাও, রাত ৯টায় বন্ধ হচ্ছে পাম্প
শ্রীনগরেও শুরু হয়েছে জ্বালানি তেলের সংকট।. (ANI Photo) (Imran Nissar)

Petrol: পেট্রল, ডিজেলের সংকট! তালিকায় বাংলাও, রাত ৯টায় বন্ধ হচ্ছে পাম্প

  • আধিকারিকরা জানিয়েছেন, আইওসির তুলনায় এইচপিসিএল ও ভারত পেট্রলিয়াম কর্পোরেশন লিমিটেডের পাম্পেই বেশি সমস্যা দেখা দিয়েছে। রাজস্থান পেট্রলিয়াম ডিলার অ্যাসোসিয়েশনের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান রাজেন্দ্র সিং ভাটি জানিয়েছেন, ৬২০০ পাম্পের মধ্যে প্রায় ৩৮ শতাংশ পাম্পে তেল নেই।

আচমকাই দেশের বিভিন্ন রাজ্যে পেট্রল ও ডিজেলের ঘাটতি। পেট্রল পাম্প অ্য়াসোসিয়েশন ও ক্রেতাদের তরফে এনিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। হরিয়ানা, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ ও রাজস্থানের ক্ষেত্রে এই সমস্যা দেখা গিয়েছে। বহু এলাকায় রাত ৯টার মধ্যে পাম্প বন্ধ করে দিচ্ছে কর্তৃপক্ষ। মূলত HPCL ,BPCLএর পাম্পগুলিতে এই সমস্যা দেখা দিচ্ছে।

তবে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন সূত্রে খবর, কোথাও কোনও জায়গায় জ্বালানি তেলের ঘাটতি নেই। এদিকে HPCLএর তরফে টুইট করে জানানো হয়েছে, কিছু রাজ্যে আচমকাই পেট্রল, ডিজেলের চাহিদা অপ্রত্যাশিতভাবে বেড়ে গিয়েছে। মূলত কিছুক্ষেত্রে দেখা যাচ্ছে ক্রেতারা বেসরকারি কোম্পানির তুলনায় সরকারি কোম্পানির দিকে বেশি ঝুঁকছেন। 

আধিকারিকরা জানিয়েছেন, আইওসির তুলনায় এইচপিসিএল ও ভারত পেট্রলিয়াম কর্পোরেশন লিমিটেডের পাম্পেই বেশি সমস্যা দেখা দিয়েছে। রাজস্থান পেট্রলিয়াম ডিলার অ্যাসোসিয়েশনের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান রাজেন্দ্র সিং ভাটি জানিয়েছেন, ৬২০০ পাম্পের মধ্যে প্রায় ৩৮ শতাংশ পাম্পে তেল নেই।

বার্মারের হস্তিমল জৈন পেট্রল পাম্পের মালিক পরশমল জৈন জানিয়েছেন, চাহিদার মাত্র ৫০ শতাংশ যোগান দেওয়া হচ্ছে। তারা জানিয়েছেন সাপ্লাই টাইম কমিয়ে দিতে। সেকারনে প্রচুর পাম্প রাত ৯টায় বন্ধ করতে হয়েছে। উত্তরপ্রদেশের HPCL লখনউয়ের পিপি গাঙ্গুলি জানিয়েছেন, খুব শীঘ্র সমস্যা মিটবে।

এদিকে পশ্চিমবঙ্গেও পাম্পে জ্বালানি তেলের ঘাটতি কিছু জায়গায় রয়েছে। পেট্রল পাম্পের মালিক শুভদীপ লাল মৈত্র জানিয়েছেন, জ্বালানি তেলের প্রবল ঘাটতি রয়েছে। কিছুদিন ধরেই ড্রাই যাচ্ছে পাম্পগুলি।

বন্ধ করুন