বাংলা নিউজ > ঘরে বাইরে > পেট্রল ও ডিজেলের দর বাড়ছে ৩০ টাকা! দাম বৃদ্ধির রেকর্ড তৈরি হল পাকিস্তানে
একধাক্কায় লিটারপিছু পেট্রল ও ডিজেলের দাম ৩০ টাকা (পাকিস্তানি রুপি) বাড়তে চলেছে পাকিস্তানে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

পেট্রল ও ডিজেলের দর বাড়ছে ৩০ টাকা! দাম বৃদ্ধির রেকর্ড তৈরি হল পাকিস্তানে

  • Petrol and Diesel Prices in Pakistan: পাকিস্তানের ইতিহাসে একধাক্কায় সর্বাধিক দাম বৃদ্ধির নজির তৈরি হল। সেই বর্ধিত দাম আজ মধ্যরাত থেকেই কার্যকর হবে। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দাবি, একধাক্কায় দাম বাড়ালেও প্রতি লিটার ডিজেলে ৫৬ টাকার ক্ষতি বইতে হচ্ছে পাকিস্তানকে।

একধাক্কায় লিটারপিছু পেট্রল ও ডিজেলের দাম ৩০ টাকা (পাকিস্তানি রুপি) বাড়তে চলেছে পাকিস্তানে। তার ফলে পাকিস্তানের ইতিহাসে একধাক্কায় সর্বাধিক দাম বৃদ্ধির নজির তৈরি হল। সেই বর্ধিত দাম আজ মধ্যরাত (ইংরেজি মতে ২৭ মে) থেকেই কার্যকর হবে।

আরও পড়ুন: Lahore: 'পাম্পে Petrol নেই, ATM-এ টাকা নেই,' হাটে হাড়ি ভাঙলেন Exপাক ক্রিকেটার

বৃহস্পতিবার ইসলামাবাদে সাংবাদিক বৈঠকে পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল জানান, আজ মধ্যরাত থেকে যাবতীয় পেট্রোলিয়াম পণ্যের দাম ৩০ টাকা বাড়ানো হচ্ছে। তার ফলে মধ্যরাত থেকে এক লিটার পেট্রলের দাম বেড়ে দাঁড়াবে ১৭৯.৮৫ টাকা। লিটারপিছু ডিজেল কিনতে আমজনতার পকেট থেকে ১৭৪.১৫ টাকা খসবে। সেখানে এক লিটার কেরোসিনের দাম বেড়ে ১৫৫.৯৫ টাকা দাঁড়াবে।

আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের সঙ্গে ছয় বিলিয়ন মার্কিন ডলারের পরিকল্পনা ফের চালু করতে যাওয়ার পরিকল্পনা ভেস্তে যাওয়ার পরদিনই আমজনতাকে জোরদার ধাক্কা দিয়েছে পাকিস্তান সরকার। বৃহস্পতিবার পাকিস্তানের অর্থমন্ত্রী দাবি করেন, জ্বালানি তেলের উপর থেকে যতক্ষণ না ভর্তুকি তোলা হচ্ছে, ততক্ষণ কোনও সাহায্য মিলবে না। 

আরও পড়ুন: Battleground Islamabad: রণক্ষেত্র ভোরের ইসলামাবাদ, ইমরানের ‘আজাদি মার্চ’ ঠেকাতে সেনা নামালেন শেহবাজ

পাকিস্তানের অর্থমন্ত্রী বলেন, 'মানুষের উপর কোনওরকম বোঝা চাপিয়ে দেওয়ার যে কোনও সিদ্ধান্ত আমাদের কাছে কঠিন কাজ।' সঙ্গে তাঁর দাবি, একধাক্কায় দাম বাড়ালেও প্রতি লিটার ডিজেলে ৫৬ টাকার ক্ষতি বইতে হচ্ছে পাকিস্তানকে।

বন্ধ করুন