বাংলা নিউজ > ঘরে বাইরে > টানা ১৪ দিন অপরিবর্তিত পেট্রল, ডিজেলের দাম, তাতেও মিলছে না স্বস্তি
 ছবি: এএনআই (ANI) (ANI PHOTO)
 ছবি: এএনআই (ANI) (ANI PHOTO)

টানা ১৪ দিন অপরিবর্তিত পেট্রল, ডিজেলের দাম, তাতেও মিলছে না স্বস্তি

অধিকাংশ রাজ্যই পেট্রোল, ডিজেলকে জিএসটি আওতায় আনার বিষয়ে আপত্তি জানিয়েছিল।

‌টানা ১৪ দিন ধরে অপরিবর্তিতই রইল পেট্রল এবং ডিজেলের দাম। শেষবার পেট্রল, ডিজেলের দাম পরিবর্তন হয়েছিল গত ৫ সেপ্টেম্বর। এরপর থেকে দামে কোনও ওঠানামা হয়নি। উল্লেখ্য, সম্প্রতি পেট্রল, ডিজেলকে জিএসটির আওতায় আনা হবে কিনা, তা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করে কেন্দ্র।

রবিবার কলকাতায় লিটারপিছু পেট্রলের দাম ছিল ১০১ টাকা ৭২ পয়সা। ডিজেলের দাম ছিল লিটারপিছু ৯১ টাকা ৮৪ পয়সা। দিল্লিতে এক লিটার পেট্রলের দাম ছিল ১০১ টাকা ১৯ পয়সা। ডিজেলের দাম ছিল লিটারপিছু ৮৮ টাকা ৬২ পয়সা। মুম্বই, বেঙ্গালুরুতে লিটারপিছু পেট্রলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। ডিজেলের দাম প্রায় ১০০ টাকা ছুঁইছুঁই। তবে চেন্নাইতে লিটারপিছু পেট্রলের দাম এখনও ১০০ টাকা ছাড়ায়নি। সেখানে দাম পড়ছে ৯৯টাকা ৮ পয়সা।

মেট্রো শহর ছাড়া দেশের অন্যান্য শহরে যেমন পাটনায় লিটার পিছু পেট্রলের দাম ছিল ১০৩ টাকা ৮৯ পয়সা ও ডিজেলের দাম ছিল ৯৪টাকা ৬৫ পয়সা। পাশাপাশি ভোপালেও পেট্রলের দাম লিটারপিছু ১০৯ টাকা ৭৭ পয়সা। ডিজেলের দাম ৯৭টাকা ৫৭ পয়সা। তবে গুজরাতের আমদাবাদে এখনও পেট্রলের দাম লিটারপিছু ১০০ টাকা ছাড়ায়নি। সেখানে লিটার পিছু ৯৮টাকা ১৭ পয়সায় আটকে রয়েছে। অন্যদিকে ডিজেলের দাম অবশ্য ৯০-এর গণ্ডি টপকে গিয়েছে। সেখানে লিটারপিছু ডিজেলের দাম ৯৫টাকা ৬৩ পয়সা।

বন্ধ করুন