বাংলা নিউজ > ঘরে বাইরে > PF New Rule: আজ থেকে লাগু পিএফ-এর নয়া নিয়ম, কীভাবে প্রভাবিত হবেন গ্রাহকরা?

PF New Rule: আজ থেকে লাগু পিএফ-এর নয়া নিয়ম, কীভাবে প্রভাবিত হবেন গ্রাহকরা?

ইপিএফও (প্রতীকী ছবি) (MINT_PRINT)

আজ থেকেই লাগু হল প্রভিঢেন্ট ফান্ডের নয়া নিয়ম।

আজ থেকেই লাগু হল প্রভিঢেন্ট ফান্ডের নয়া নিয়ম। এর জেরে যদি কোনও চাকুরিজীবীর ইউনিভার্সাল অ্যাকাউন্ট নম্বরের সঙ্গে আধার লিঙ্ক না থাকেস তাহলে সেই কর্মীর পিএফ অ্যাকাউন্টে জমা পড়বে না কোনও টাকা। আধার-ইউএএন সংযুক্তিকরণ না হয়ে থাকলে নিয়োগকর্তার পিএফ অ্যাকান্টে তাদের অবদান জমা করতে পারবে না। এর জেরে বিপাকে পড়বেন কর্মীরা।

এর আগে একাধিকবার সময়সীমা বাড়ানোর পর জানানো হয়েছিল যে ১ সেপ্টেম্বর, ২০২১-এর মধ্যে যদি আধার ও ইউএএন নম্বর লিঙ্ক করা বাধ্যতামূলক হবে। তা না হয়ে থাকলে ইপিএফ থেকে লোন নেওয়া বা টাকা তোলার সুবিধাও মিলবে না। এছাড়া রিটায়েরমেন্ট ফান্ডের বেনিফিট নেওয়ার জন্য আপনার আধার কার্ড প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক থাকা বাধ্যতামূলক। কর্মীদের পিএফ অ্যাকাউন্টে আধারের সঙ্গে ইউএএন লিঙ্ক করা না থাকলে টাকা জমা না পড়লে ওই টাকার উপরে ইন্টারেস্টে লোকসান হবে।

এর আগে করোনা আবহে তিন মাসের বেসিক বেতন বা তাদের প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টে তাঁদের ক্রেডিটের পরিমাণের ৭৫ শতাংশ পর্যন্ত টাকা তোলার অনুমোদন দেওয়া হয়েছিল গ্রাহকদের। তবে প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করা না থাকলে আজ থেকে আর পিএফ থেকে টাকা তুলতে পারবেন না গ্রাহকরা।

এদিকে প্রভিডেন্ট ফান্ডের সঙ্গে আধার লিঙ্ক করতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে আমজনতাকে। রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না এই বিষয়ে মঙ্গলবারই একটি চিঠি লেখেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভুপেন্দ্র যাদবকে। এদিকে এতকিছুর মাঝেই গতকাল আধার-পিএফ লিঙ্কের সময়সীমা শেষ হয়েছে। তবে সেই সময়সীমা ফের একবার বাড়ানোর আবেদন জানান বেচারাম মান্না।

ঘরে বাইরে খবর

Latest News

গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার রামলালার কপালে 'তিলক' কাটল সূর্যের রশ্মি, জুতো খুলে অনলাইনে দেখলেন মোদী! শাঁখা-সিঁদুরে মোহময়ী, তবে বাস্তবে ইনি পুরুষ! টেলিপাড়ার খলনায়ককে চিনলেন? নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ভিনধর্মে বিয়ে টেকেনি, ২য় বিয়ের আগে কালীঘাটে আশীর্বাদ নিতে পৌঁছলেন রূপাঞ্জনা তাক লাগাল জামিয়া মিলিয়া, ফ্রি কোচিংয়ে বাজিমাত, ইউপিএসসিতে সফল ৩১জন হাঁটুর বয়সী জসলিনের সঙ্গে প্রেমচর্চা অতীত! ‘আমি বিবাহিত’, জানালেন ৫২-র সুখবিন্দর ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত

Latest IPL News

নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.