বাংলা নিউজ > ঘরে বাইরে > PFI এর '১০ শতাংশ ফর্মুলা' আসলে কী? কোন লক্ষ্যের নীলনক্সা বোনা হচ্ছিল গোপনে!
কোন লক্ষ্যের নীলনক্সা বোনা হচ্ছিল গোপনে!

PFI এর '১০ শতাংশ ফর্মুলা' আসলে কী? কোন লক্ষ্যের নীলনক্সা বোনা হচ্ছিল গোপনে!

  • গ্রেফতারির সঙ্গেই উদ্ধার হয়েছে বেশ কিছু নথি। সেখানে দেওয়া তথ্য়ে জানা গিয়েছে, ২০৪৭ সাল পর্যন্ত ভারতকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা রয়েছে সংগঠনের।

সদ্য পাটনার ফুলওয়ারি শরিফে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া সংগঠনের সঙ্গে যুক্ত ২ জনকে গ্রেফতার করা হয়েছে। সেই গ্রেফতারি থেকেই একাধিক বিস্ফোরক তথ্য পেয়েছে পুলিশ। এই গ্রেফতারি থেকে ভারত বিরোধী বহু কার্যকলাপের সন্ধান পেয়েছে পুলিশ। কট্টরপন্থী এই সংগঠনের ২ সংযুক্ত সন্দেহভাজন পুলিশি জেরার মুখে জানিয়েছে কী ছিল তাদের '১০ শতাংশ ফর্মুলা'।

গ্রেফতারির সঙ্গেই উদ্ধার হয়েছে বেশ কিছু নথি। সেখানে দেওয়া তথ্য়ে জানা গিয়েছে, ২০৪৭ সাল পর্যন্ত ভারতকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা রয়েছে সংগঠনের। এই উদ্ধার হওয়া নথিগুলিতে এই নীলনক্সার সম্পূর্ণ তথ্য উঠে এসেছে বলে জানা গিয়েছে। যে সমস্ত নথি উদ্ধার হয়েছে তার তিন নম্বর পাতায় রয়েছে '১০ শতাংশ ফর্মুলা'। সেই ফর্মুলায় বলা হয়েছে, যে যদি বিশ্বের মোট জনতার ১০ শতাংশ মুসলিম একজোট হয় তাহলে ইসলামি শাসন প্রতিষ্ঠিত হবে। উদ্ধার হওয়া নথির ৭ নম্বরে লেখা রয়েছে ভারত বিরোধিতার কথা। সেখানে বলা হয়েছে কীভাবে ভারতের বিরুদ্ধে লড়াইয়ে বিদেশী সাহায্য নেওয়া হবে তার সুস্পষ্ট প্ল্যানিং। 'কড়া ব্যবস্থা নেওয়া হবে', হরিয়ানায় ডিএসপি খুনে মন্তব্য খট্টরের, চড়ছে পারদ

তুরস্ক সহ বিশ্বের একাধিক ইসলামধর্মী দেশের সঙ্গে পিএফআইয়ের সম্পর্ক স্থাপিত রয়েছে। সেই সূত্র ধরে সংগঠনের সঙ্গে জড়িত সন্দেহে মহম্মদ জালালউদ্দিন ও অতহর পরভেজের গ্রেফতারি বেশ তাৎপর্যবাহী। এই গ্রেফতারি থেকে জানা যাচ্ছে কীভাবে ধীরে ধীরে পিএএফআই ক্যাডারদের তৈরি করা হচ্ছিল ১০ শতাংশ ফর্মুলাকে বাস্তবের রূপ দিতে। পুলিশের কাছে এও খবর ছিল যে ধৃতরা স্থানীয় কয়েকজনকে মার্শাল আর্টের প্রশিক্ষণ দিচ্ছিল। ফলে সন্দেহের পারদ আরও চড়া হয় বলে জানা গিয়েছে।

বন্ধ করুন