বাংলা নিউজ > ঘরে বাইরে > Anti Cheating cap: 'টুকলি রোখা টুপি' পরে পরীক্ষা! ইঞ্জিনিয়ারিং কলেজের এই বন্দোবস্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং-এ

Anti Cheating cap: 'টুকলি রোখা টুপি' পরে পরীক্ষা! ইঞ্জিনিয়ারিং কলেজের এই বন্দোবস্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং-এ

টুকলি রুখত টুপি।

পাশের বেঞ্চে বসা সহপাঠী পরীক্ষার খাতায় কী লিখছে, তার দিকে ভুলেও যাবে না চোখ! নিজের খাতা আর প্রশ্নপত্র ছাড়া এদিক ওদিকে যাতে ঘাড় না ঘোরে তার জন্য 'টুকলি রোখা টুপি' পরিয়ে কলেজ পড়ুয়াদের পরীক্ষার বন্দোবস্ত করেছে ফিলিপিন্সের একটি কলেজ।

টুকলির একাধিক প্যাঁয়তারা এযাবৎকালে শোনা গিয়েছে। অনেকেই টুকলি করতে গিয়ে ধরাও পড়েছে। স্কুলে নানান ছলে টুকলি ঘিরে বহু তাজ্জব করা খবরও সামনে এসেছে। এবার খবর ফিলিপিন্সের। সেখানে টুকলি রোখার জন্য এক আজব পদ্ধতি অবলম্বন করেছে স্কুল কর্তৃপক্ষ।

পাশের বেঞ্চে বসা সহপাঠী পরীক্ষার খাতায় কী লিখছে, তার দিকে ভুলেও যাবে না চোখ! নিজের খাতা আর প্রশ্নপত্র ছাড়া এদিক ওদিকে যাতে ঘাড় না ঘোরে তার জন্য 'টুকলি রোখা টুপি' পরিয়ে কলেজ পড়ুয়াদের পরীক্ষার বন্দোবস্ত করেছে ফিলিপিন্সের একটি কলেজ। ফিলিপিন্সের লেগজাপিতে বাইকোল ইউনিভারসিটি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এ পরীক্ষা গ্রহণের সময় পড়ুয়াদের টুপি পড়ে আসার কথা বলা হয়েছে। কলেজের মিড টার্ম পরীক্ষায় টুকলি যাতে না হয়, তার জন্য এই বন্দোবস্ত। এরফলে পরীক্ষার গার্ডরা সহজেই চিনে ফেলতে পারবেন কারা ঘাড় ঘোরাচ্ছেন তাঁদের, এছাড়াও টুপি পরে অন্যের খাতার দিকে ভালো করে দেখে টোকাটাও হবে মুশকিল। এই টুপি কেমন হবে, তা শিক্ষকরা ছেড়ে দিয়েছেন তাঁদের ছাত্রছাত্রীদের উপর। পড়ুয়ারা নিজের পছন্দ মতো টুপি তৈরি করে এনে তা পরে পরীক্ষায় অংশ নিতে পারেন। জানা গিয়েছে, এর আগে থাই বিশ্ববিদ্যালয়ে এই ধরনের একটি ঘটনা ঘটেছে।

থাই বিশ্ববিদ্যালয় থেকে অনুপ্ররেণা নিয়েই ফিলিপিন্সের ওই কলেজ এমন সিদ্ধান্তের পথে এগিয়ে যায়। এদিকে, এই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কেউ মাথায় মিনিয়নের টুপি পড়েছে। আবার কেউ মাথায় ডিমের ক্রেটের টুপি পড়েছে। একজনকে দেখা যাচ্ছে অন্তর্বাস মাথায় পরেই তাকে ‘অ্যান্টি চিটিং ক্যাপ’ হিসাবে ব্যবহার করে যাচ্ছেন তিনি। এমন আজব ঘটনায় গোটা সোশ্যাল মিডিয়া বেশ চর্চায় রয়েছে। ছবি গুলিও ইতিমধ্যে হয়েছে ভাইরাল।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

ষষ্ঠ বেতন কমিশন চালু করেও মন পাননি, তাও সপ্তম চালু করা নিয়ে ইতিবাচক মুখ্যমন্ত্রী ডিউটি ফেলে কন্টেন্ট ক্রিয়েটরের সঙ্গে মাঝরাস্তায় গুলাবি সারারায় নাচ পুলিশের! শুধু দোকানে নয়, বাড়িতেও রান্না করা হয় পোড়া তেলে, জানেন কী বিপদ ডেকে আনছেন ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী?

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.