বাংলা নিউজ > ঘরে বাইরে > মাটিতে পড়ে থাকা মানুষের উপর নৃশংস লাফ, বিতর্কের মাঝে অসমে গ্রেফতার অভিযুক্ত চিত্রগ্রাহক
ভাইরাল ভিডিয়োর সেই দৃশ্য (সৌজন্যে এএনআই) (ANI)
ভাইরাল ভিডিয়োর সেই দৃশ্য (সৌজন্যে এএনআই) (ANI)

মাটিতে পড়ে থাকা মানুষের উপর নৃশংস লাফ, বিতর্কের মাঝে অসমে গ্রেফতার অভিযুক্ত চিত্রগ্রাহক

  • এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক।

বেআইনি দখল উচ্ছেদকে সরানোর অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হল অসম। ঘটনায় দুই স্থানীয়র মৃত্যু হয়েছে। ১০ জনের বেশি নিরাপত্তারক্ষী জখম হয়েছেন। এরই মধ্যে এক ভিডিয়ো ভাইরাল হয়, যাতে দেখা যায়, মাটিতে পড়ে থাকা এক ব্যক্তির উপর লাফাচ্ছেন এক ফোটোগ্রাফার। এদিকে এই গোটা ঘটনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ অসম সরকারের।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যায়, মাটিতে পড়ে থাকা ব্যক্তির উপর লাফাচ্ছেন এক ফোটোগ্রাফার। পুলিশের সামনেই লাথি, ঘুসি মারতে দেখা যায় ফোটোগ্রাফারটিকে। পরে পুলিশ তাঁকে সরিয়ে দেয়। অসম পুলিশের অভিযান ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

এদিকে এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক। জানা গিয়েছে অভিযুক্ত চিত্রগ্রাহকের নাম বিজয় বানিয়া। শুক্রবার অসম পুলিশের তরফে জানানো হয়, চিত্রগ্রাহককে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, জেলা প্রশাসনের তরফেই ওই চিত্রগ্রাহককে নিয়োগ করা হয়েছিল উচ্ছেদ অভিযান পর্বের ছবি তুলে রাখার জন্য।

এদিকে অসম পুলিশের অভিযানে প্রায় ৮০০ পরিবারকে উচ্ছেদ করা হয় ঢালপুর এক নম্বর ও দুই নম্বর এলাকা থেকে। অসম সরকার ও পুলিশের বিরুদ্ধে স্লোগান দিয়ে পুনরর্বাসনের দাবি তোলেন স্থানীয়রা।পুলিশকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করেন স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালায় পুলিশ। জনতাকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ, স্থানীয়রা বাঁশ ও অস্ত্র দিয়ে পালটা হামলা চালায়। গুরুতর জখম অবস্থায় বেশ কয়েকজনকে গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বন্ধ করুন