বাংলা নিউজ > ঘরে বাইরে > Digha Marine Drive Video: দিঘা মেরিন ড্রাইভের অসাধারণ ড্রোন ভিডিয়ো!

Digha Marine Drive Video: দিঘা মেরিন ড্রাইভের অসাধারণ ড্রোন ভিডিয়ো!

ছবি সৌজন্যে: কোরক দাস/ফেসবুক (Korok Das)

Digha Marine Drive Video: দিঘা মেরিন ড্রাইভের শৌলা ব্রিজই সবচেয়ে বেশি লম্বা। প্রায় ৭০০ মিটার। ফেসবুকের এক ট্র্যাভেল গ্রুপের সদস্য এবং আলোকচিত্র শিল্পী কোরক দাস সেই ছবি তুলে ধরেছেন। মেচেদার এই বাসিন্দা তাঁর ডিজেআই ম্যাভিক মিনি ড্রোনে শৈলা ব্রিজের অপরূপ সৌন্দর্য্য ফ্রেমবন্দী করেছেন।

Digha Marine Drive Video: সেপ্টেম্বর মাসে দিঘা মেরিন ড্রাইভের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। প্রাথমিক পর্যায়ে এই রাস্তায় কিছু স্থানে সমস্যা হলেও পর্যটকদের মন জয় করে নিয়েছে এই রাস্তা। প্রায় ২৬ কিলোমিটার লম্বা এই রাস্তা এখন সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন গ্রুপে ভ্রমণপিপাসুদের আলোচনার বিষয়। লং ড্রাইভে চলে আসছেন প্রতিবেশী রাজ্যের পর্যটকরাও।

মুম্বইয়ের মেরিন ড্রাইভের কথা সকলেই জানেন। সেই ধাঁচেই এবার পশ্চিমবঙ্গেও গড়ে উঠল নতুন মেরিন ড্রাইভ। ২৬ কিলোমিটার লম্বা এই ঝাঁ-চকচকে রাস্তায় জুড়ে যাবে দিঘা, তাজপুর, মন্দারমণি এবং শংকরপুর। মাত্র আধ ঘণ্টা বা তারও কমে দিঘা থেকে শঙ্করপুর চলে যাওয়া যাবে। ফলে পুজোর আগে একবার ঘুরে আসতেই পারেন এই রাস্তা দিয়ে। এই রাস্তার মাধ্যমে সমুদ্রের শোভা উপভোগ করতে করতেই দিঘা থেকে কাঁথি যাওয়া যাবে। এই রাস্তার ফলে দিঘা এবং শংকরপুরের দূরত্ব আগের তুলনায় কমে যাবে। আরও পড়ুন: ভোররাতে ফের কেঁপে উঠল উত্তরভারত, দিল্লির পর এবার ভূমিকম্প এই স্থানে

সেতু

এই রাস্তায় মোট ৩টি সেতু পড়বে। জলধা, শৌলা এবং ন্যায়কালীতে। তাজপুর থেকে মন্দারমণি যেতে গাড়িতে মাত্র ১৫-২০ মিনিট লাগবে। নয়াকালীর কাছে চম্পা নদীর উপরে সড়কের প্রথম সেতু। এরপর রাস্তা ডানদিকে বেঁকে গিয়েছে। সোজা দক্ষিণে চলে গিয়েছে সমুদ্র উপকূল পর্যন্ত। সে এক অসাধারণ সুন্দর প্রাকৃতিক শোভা ও মানুষের সৃষ্টির মিশেল। রাস্তাটি এরপর কিছুটা বাম দিকে বাঁক নিয়ে সমুদ্রের উপকূল বরাবর গিয়েছে। ১০ কিলোমিটার যাওয়ার পর জলধার কাছে দ্বিতীয় সেতু। সেটি মন্দারমণিতে ঢুকতে পড়বে। এরপর প্রায় ৯ কিলোমিটার যাওয়ার পর আসবে পিছাবনি নদী। সেখানে এই রাস্তার তিন নম্বর সেতুটি পাবেন। শৌলা পৌঁছে দেবে সেই সেতু।

সেতুগুলির মধ্যে শৌলা ব্রিজই সবচেয়ে বেশি লম্বা। প্রায় ৭০০ মিটার। ফেসবুকের এক ট্র্যাভেল গ্রুপের সদস্য এবং আলোকচিত্র শিল্পী কোরক দাস সেই ছবি তুলে ধরেছেন। মেচেদার এই বাসিন্দা তাঁর ডিজেআই ম্যাভিক মিনি ড্রোনে শৈলা ব্রিজের অপরূপ সৌন্দর্য্য ফ্রেমবন্দী করেছেন। সেই সঙ্গে ইউটিউবে ড্রোনে তোলা ভিডিয়োও পোস্ট করেছেন তিনি। দেখুন সেই অসাধারণ ভিডিয়ো:

কোরক দাস জানিয়েছেন, তিনি সম্প্রতি এই রাস্তা দিয়ে মন্দারমনি হয়ে তাজপুর পর্যন্ত গিয়েছিলেন। নিজের দারুণ অভিজ্ঞতার কথা গ্রুপ পোস্টে শেয়ার করেছেন তিনি। আরও পড়ুন: কোটি টাকায় ফ্ল্যাট কেনার কথা ভাবছেন? এই দামে পেতে পারেন আস্ত একটা গ্রাম! জানেন কোথায়?

এই রাস্তার এক বিশেষ নাম দিয়েছেন মুখ্যমন্ত্রী- 'সৈকত সুন্দরী'। গত সেপ্টেম্বরে তমলুকে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে এই রাস্তার উদ্বোধন করেন তিনি।

বন্ধ করুন