বাংলা নিউজ > ঘরে বাইরে > কলেজের অ্যাডমিট কার্ডে এবার মোদীর ছবি, আছেন ক্রিকেটার ধোনিও, কারা করল এসব?
 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: এএনআই (ANI)

কলেজের অ্যাডমিট কার্ডে এবার মোদীর ছবি, আছেন ক্রিকেটার ধোনিও, কারা করল এসব?

  • বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুস্তাক আহমেদ জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় যে যে ছবি সামনে এসেছে তার ভিত্তিতে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই ছাত্রদের শোকজ করা হয়েছে। একটি এফআইআরও করা হবে।

ভাবা যায়! এবার বিহারের একটি বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ক্রিকেট তারকা এমএস ধোনি, বিহারের রাজ্যপাল ফাগু চৌহানের ছবি দেওয়া হয়েছে। সেই ছবি সম্বলিত অ্যাডমিট কার্ড অনুমোদনও করেছে বিশ্ববিদ্যালয়।

মধুবনী, সমস্তিপুর ও বেগুসরাই জেলার একাধিক কলেজের বিএর তৃতীয় বর্ষের ছাত্রদের অ্যাডমিট কার্ডেই এই বিভ্রান্তি। সবগুলি কলেজই ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের আওতায় রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুস্তাক আহমেদ জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় যে যে ছবি সামনে এসেছে তার ভিত্তিতে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই ছাত্রদের শোকজ করা হয়েছে। একটি এফআইআরও করা হবে।

তিনি জানিয়েছেন. অনলাইনে অ্যাডমিট কার্ডগুলি ইস্যু করা হয়েছে। সংশ্লিষ্ট পড়ুয়ারা তা ডাউনলোড করে নিয়েছেন। সম্ভবত ছাত্ররাই ওই ছবিগুলি আপলোড করেছিল। এরপর আমাদের ডেটা সেন্টার অ্যাডমিট কার্ডগুলি তৈরি করেছে।

রেজিস্ট্রার জানিয়েছেন, দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। প্রধানমন্ত্রী, রাজ্যপালের ছবিকে এভাবে ব্যবহার করার বিষয়টি কোনওভাবেই মেনে নেওয়া যাবে না। এতে আমাদের বিশ্ববিদ্যালয়েরও নাম ডুবেছে।

এদিকে এর আগে মজফ্ফরপুরেও একই ধরনের অভিযোগ উঠেছিল। সেই সময় অ্য়াডমিট কার্ডে ইমরান হাসমি, সানি লিওনের ছিল। এনিয়ে ব্যাপক শোরগোল পড়েছিল। এবার একেবারে প্রধানমন্ত্রীর ছবি।

বন্ধ করুন