বাংলা নিউজ > ঘরে বাইরে > PIB Fact Check: মোদীর মৌরবি সফরে খরচ হয়েছিল ৩০ কোটি? ভাইরাল ভুয়ো খবর

PIB Fact Check: মোদীর মৌরবি সফরে খরচ হয়েছিল ৩০ কোটি? ভাইরাল ভুয়ো খবর

মৌরবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI)

গত ৩০ অক্টোবর দুর্ঘটনার ৪৮ ঘণ্টা পর মৌরবিতে পা রেখেছিলেন মোদী। তিনি মৌরবি যাওয়ার আগে সেখানকার হাসপাতাল রঙ করানো হয়েছিল।

গতকালই ভোটগ্রহণ সম্পন্ন হয় গুজরাটের মৌরবিতে। এই মৌরবিতেই এক সেতু ভেঙে প্রাণ হারিয়েছিলেন অন্তত ১৪১ জন। সেই দুর্ঘটনার সম গুজরাটেই ছিলেন প্রধানমন্ত্রী। তবে দুর্ঘটনার ৪৮ ঘণ্টা পর মৌরবিতে পা রেখেছিলেন মোদী। তিনি মৌরবি যাওয়ার আগে সেখানকার হাসপাতাল রঙ করানো হয়েছিল। যা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছিল। এরই মাঝে সম্প্রতি একটি খবর ভাইরাল হয় যাতে দাবি করা হয়, মৌরবিতে মোদীর সফরের জন্য খরচ হয় ৩০ কোটি টাকা। তবে সেই দাবিকে ভুয়ো বলে খারিজ করে দিল পিআইবি।

১ নভেম্বর মৌরবি যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সঙ্গে দেখা করতে মৌরবি হাসপাতালে যান প্রধানমন্ত্রী। ছবি পোস্ট করে কংগ্রেস দাবি করেছিল, মোদীর সফরের জন্য হাসপাতাল রঙ করানো হচ্ছে। এই টুইট করে কংগ্রেস লেখে, ‘তাদের লজ্জা করে না! এত মানুষ মারা গিয়েছে এবং তারা একটি অনুষ্ঠানের জন্য প্রস্তুতি নিচ্ছে।’

উল্লেখ্য, প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল দুর্ঘটনার পরদিনই মৌরবি যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে প্রধানমন্ত্রী ‘কর্তব্যের পথ’ বেছে নিয়ে সরকারি অনুষ্ঠানে যোগ দেন। ২৯০০ কোটি টাকার রেল প্রকল্প উদ্বোধন করেন। সকালে সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম বার্ষীকি উপলক্ষে স্ট্যাচু অফ ইউনিটিতেও যান। সেখানে তাঁর বক্তৃতায় উঠে এসেছিল মৌরবির মর্মান্তিক দুর্ঘটনার বিষয়টি। তবে মোদীর সফরের জন্য মৌরবির হাসপাতাল রঙ করানোর ঘটনাটি ঘিরে বেশ বিতর্ক শুরু হয়েছিল।

এদিকে গুজরাটের মৌরবি সেতু দুর্ঘটনাটি ‘দুঃখজনক ঘটনা’ বলে অভিহিত করেছে সুপ্রিম কোর্ট। ই ঘটনায় গুজরাট হাই কোর্টকে স্বতঃপ্রণোদিত হয়ে পদক্ষেপ করতে বলে সুপ্রিম কোর্ট। তদন্তের গতিপ্রকৃতির ওপর নজরদারি চালাতেও বলা হয় উচ্চ আদালকে। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণে বিষয়টি নিশ্চিত করতে হবে উচ্চ আদালতকে পদক্ষেপ করতে বলেছে সর্বোচ্চ আদালত।

প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর গুজরাটি নববর্ষ উপলক্ষে সেতুটি খুলে দেওয়া হয়েছিল জনসাধারণের জন্য। এর আগে গত ৭ মাস ধরে রক্ষণাবেক্ষণের জন্য সেতুটি বন্ধ ছিল। ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ওরেভা এই সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিল। ঘটনার পর ওরেভার ম্যানেজার সহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে এই সেতু নিয়ে আদালতের প্রশ্নের মুখে পড়েছে মৌরবি পুরসভা। ওরেভা গোষ্ঠীর সঙ্গে চুক্তিতে গলদ রয়েছে বলে জানা গিয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

ডিউটি ফেলে কন্টেন্ট ক্রিয়েটরের সঙ্গে মাঝরাস্তায় গুলাবি সারারায় নাচ পুলিশের! শুধু দোকানে নয়, বাড়িতেও রান্না করা হয় পোড়া তেলে, জানেন কী বিপদ ডেকে আনছেন ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.